নড়াইলের কৃ’তি স’ন্তান খাজা মিয়া তথ্য সচিব হওয়ায় এলাকায় মিষ্টি বিতরণ ও দোয়া অনুষ্ঠান

1
78
নড়াইলের কৃ'তি স'ন্তান খাজা মিয়া তথ্য সচিব হওয়ায় এলাকায় মিষ্টি বিতরণ ও দোয়া অনুষ্ঠান
নড়াইলের কৃ'তি স'ন্তান খাজা মিয়া তথ্য সচিব হওয়ায় এলাকায় মিষ্টি বিতরণ ও দোয়া অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার

নড়াইলের কৃ’তি স’ন্তান খাজা মিয়া তথ্য মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পাওয়ায় সচিবের বাড়ি জেলার কালিয়া উপজেলার পুরুলিয়া ইউনিয়নের ফুলদাহ গ্রামে মিষ্টি বিতরণ এবং স্থানীয় বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় কবি সিপন সোহাগ জানান, কালিয়ার ফুলদাহ গ্রামের কৃ’তি স’ন্তান খাজা মিয়ার সচিব হওয়ার খবরে এলাকাবাসী উ’চ্ছা’সিত। এলাকার লোকজন একে অপরকে মিষ্টি বিতরণ করেছেন। কয়েক জায়গায় ভু’রিভো’জের আয়োজন করা হয়। সচিব মহো’দয় নিজ এলাকায় আসলে তাকে এলাকাবা’সীর প’ক্ষ থেকে সংব’র্ধনা দেওয়া হবে জানান। এদিকে নড়াইল প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ খাজা মিয়া মন্ত্র’ণালয়ের সচিবের দায়িত্ব পাওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

কালিয়া উপজেলা আওয়ামী লীগের বিগত কমিটির সভাপতি এবং প্রস্তাবিত ‘সুলতান নগর’ উপজেলা বাস্তবায়ন কমিটির সাবেক আহ্বায়ক মোল্যা ইমদাদুল হক জানান, খাজা মিয়া একজন সৎ মানুষ হিসেবে পরিচিত এবং এলাকার বিভিন্ন সমাজ-সামাজিকতার সাথে জ’ড়িত। নড়াইলের কৃতি সন্তান সচিব পদে উন্নীত হওয়ায় এলাকার মানুষ ভীষণ খুশি। তিনি ২০১০-১১ সালে অবহেলিত ওই এলাকার ৭টি ইউনিয়ন নিয়ে বরেণ্য চিত্রশিল্পী সুলতানের নামে ‘সুলতান নগর’ উপজেলা গঠনের জন্য অনেক দৌ’ড়ঝা’প করেছিলেন। পরে বিভিন্ন কারণে মাঝখানে তা থে’মে যায়।

জানা গেছে, অতিরিক্ত সচিব থেকে সচিব পদে পদোন্নতি দিয়ে তাকে তথ্য সচিব করা হয়েছে। বৃহস্পতিবার জ’নপ্রশা’সন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আ’দেশ জা’রি করা হয়। তিনি কালিয়া উপজেলার পুরুলিয়া ইউনিয়নের ফুলদাহ গ্রামে ১৯৬৫ সালের ৫ জুলাই জ’ন্মগ্রহণ করেন। তার বাবার নাম মোঃ সোহরাব মোল্যা। খাজা মিয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করেন।