খুলনায় হোটেলে যুবকের লাশ উদ্ধার ঘটনায় কালিয়া থেকে কথিত চিকিৎসক আটক

13
75

স্টাফ রিপোর্টার

খুলনা নগরীর একটি আবাসিক হোটেল থেকে নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ী গ্রামের ইঞ্জিল মোল্যার ছেলে ইনসান মোল্যার (২৭) লাশ উদ্ধার ঘটনায় চাঁচুড়ী বাজারের কথিত গ্রাম্য চিকিৎসক ও ইউপি সদস্য রবিউল ইসলাম বিপুলকে আটক করেছে খুলনা সদর থানা পুলিশ। সোমবার (২ জুলাই) রাত এগারটার দিকে কালিয়া থানার সহযোগিতায় উপজেলার কৃষ্ণপুর গ্রামে বিপুলের নিজ বাড়ি থেকে আটকের পর খুলনা সদর থানায় পাঠানো হয়েছে বলে কালিয়া থানা পুলিশ জানিয়েছেন। হত্যায় সন্দেহভাজন হিসেবে আটক নিহতের প্রেমিকা মরিয়ম খাতুনের স্বীকারোক্তি মতে পুলিশ বিপুলকে আটক করেছে। এর আগে এ ঘটনায় কৃষ্ণপুর গ্রামের কাতেবার শেখ ও যাদবপুর গ্রামের হাসমত বিশ্বাসকে আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয় পুলিশ।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়,গত ২১ জুন সকাল আটটার দিকে ইনসান মোল্যা চাঁচুড়ী বাজারে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হওয়ার পর নিখোঁজ হয়। অনেক খোঁজাখুজির পর না পেয়ে ২২ জুন রাত আনুমানিক ১০ টায় কালিয়া থানায় এ ব্যাপারে তার বোন আরিফা বেগম একটি জিডি দায়ের করেন। এরপর সোমবার ২৫ জুন বিকালে খুলনায় কর্মরত তৌরুতের গ্রামের এক পুলিশ কর্মকর্তার মাধ্যমে খুলনার হোটেল আজমল প্লাজায় (পিকচার প্যালেস মোড়) একটি অজ্ঞাত লাশ পাওয়া গেছে, এমন খবর শুনে তিনি সেখানে গিয়ে ইনসানের লাশ সনাক্ত করেন। ওইদিন দুপুর সাড়ে ৩ টার দিকে খুলনা নগরীর একটি আবাসিক হোটেল থেকে অজ্ঞাত পরিচয় ওই যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, আটক নবম শ্রেণী পর্যন্ত পড়া কথিত চিকিৎসক রবিউল ইসলাম কোন ধরণের চিকিৎসা সনদ ছাড়াই দীর্ঘদিন চিকিৎসা দিয়ে আসছেন। এছাড়া তার বিরুদ্ধে স্থানীয়ভাবে বিভিন্ন অপকর্মের ইন্ধনদাতা হিসেবে জনশ্রুতি রয়েছে। এ প্রসঙ্গে কালিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শিমুল কুমার দাস জানান,‘ চাঁচুড়ী বাজারের গ্রাম্য চিকিৎসক রবিউল ইসলাম বিপুলকে ইনসান মোল্যা হত্যায় সম্পৃক্ত থাকার সন্দেহে কালিয়া থানা পুলিশের সহযোগিতায় আটকের পর খুলনা সদর থানায় নেয়া হয়েছে।’