নড়াইলের লোহাগড়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে আবারো দুদকের মামলা

60
115

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটুর বিরুদ্ধে দুদক আবারো মামলা করেছে। এবার তার বিরুদ্ধে ২ কোটি ৫৫ লাখ ৩২ হাজার ৮১৮ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। গত ১৭ মে দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ফারুক আহমেদ বাদি হয়ে ঢাকার রমনা থানায় মামলাটি করেন। মামলার পর থেকে গ্রেফতার এড়াতে তিনি আত্মগোপনে রয়েছেন। গত বছর বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) ৫৪ লাখ ৪৬৮ টাকা আত্মসাতের অভিযোগে দুদক তাঁর বিরুদ্ধে লোহাগড়া থানায় পৃথক দু’টি মামলা করে।

মামলার বিবরণে জানা গেছে, সৈয়দ ফয়জুল আমির লিটু পৈত্রিক সূত্রে লোহাগড়া উপজেলার নোয়াগ্রামে একটি বাড়ি ও ৩ দশমিক ৫ একর সম্পত্তি পেয়েছেন। তিনি নড়াইল জেলার বিভিন্ন মৌজায় ৫দশমিক ৯১ একর এবং ঢাকার সাভারে ৫ কাঠা জমি ক্রয় করেন। নড়াইল শহরে স্ত্রীর নামে ১০ শতক জমি ক্রয় করে সেখানে দুই তলা একটি ভবন নির্মাণসহ স্থাবর-অস্থাবর সম্পদ অর্জন করেন।

অভিযোগে আরো জানা যায়, তিনি বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ১ কোটি ১৫ লাখ ৫৫ হাজার টাকা ঋণ গ্রহণ করেন। ৮ লাখ ৪২ হাজার ২৯৫ টাকা সম্পদ অর্জনের তথ্য গোপন করেন। দুদক সৈয়দ ফয়জুল আমীর লিটুর দাখিলকৃত তথ্য বিবরণী যাঁচাই- বাছাই করে অবৈধ উপায়ে অর্জিত ২ কোটি ৫৫ লাখ ৩২ হাজার ৮১৮ টাকা সম্পদ অর্জনের অভিযোগ আনেন এবং একই সাথে এ সংক্রান্ত মিথ্যা তথ্য প্রদানের অভিযোগ এনে মামলা করেন।

মামলার বাদী দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ফারুক আহমেদ জানান, মামলা দায়েরের পর থেকে উপজেলা চেয়ারম্যান গ্রেফতার এড়াতে গা ঢাকা দিয়েছেন। তবে তাঁকে আটকের জোর চেষ্টা চলছে।

অভিযুক্ত উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু সাথে মোবাইল ফোনে যোগাযোগের করেও তাঁকে পাওয়া যায়নি।