নড়াইলে কালিয়া উপ ও পৌর ছাত্রলীগের নব্য কমিটিকে অপর অংশের অ’বা’ঞ্চিত ঘোষণা

203
55
নড়াইলে কালিয়া উপ ও পৌর ছাত্রলীগের নব্য কমিটিকে অপর অংশের অ'বা'ঞ্চিত ঘোষণা
নড়াইলে কালিয়া উপ ও পৌর ছাত্রলীগের নব্য কমিটিকে অপর অংশের অ'বা'ঞ্চিত ঘোষণা

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের কমিটি গঠনের একদিন পর ছাত্রলীগের অপর অংশ অ’বা’ঞ্চিত ঘোষণা করেছে এবং এ কমিটি বা’তিলের দা’বিতে শুক্রবার (২৩ অক্টোবর) দুপুরে কালিয়া শহরে বিক্ষো’ভ কর্মসূচি, মানবব’ন্ধন ও সংবাদ সম্মেলন করেছে।

কমিটি বা'তিলের দা'বিতে শুক্রবার (২৩ অক্টোবর) দুপুরে কালিয়া শহরে বিক্ষো'ভ কর্মসূচি, মানবব'ন্ধন ও সংবাদ সম্মেলন
কমিটি বা’তিলের দা’বিতে শুক্রবার (২৩ অক্টোবর) দুপুরে কালিয়া শহরে বিক্ষো’ভ কর্মসূচি, মানবব’ন্ধন ও সংবাদ সম্মেলন

জানা গেছে, দীর্ঘ আট বছর পর বৃহস্পতিবার (২২অক্টোবর) জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মিম ও সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ স্বাক্ষরিত এক চিঠিতে আগামি এক বছরের জন্য এফ এম সোহাগকে সভাপতি, মো.রাইসুল ইসলাম পান্নুকে সাধারণ সম্পাদক করে কালিয়া উপজেলা ও এম এম তানবীরুল ইসলামকে সভাপতি ও প্রশান্ত কুমার দাসকে সাধারণ সম্পাদক করে পৌর ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হয়েছে। এ দু’টি কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী ৩০দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ দেয়া হয়েছে।

শুক্রবার দুপুরে ছাত্রলীগের অপর একটি অংশ এ কমিটিকে অ’গ’ণতান্ত্রিক, একত’রফা ও পকে’ট কমিটি উল্লেখ করে কালিয়া শহরে মানববন্ধন ও সংবাদ সম্মেলন শেষে কালিয়া চৌরাস্তায় এক বিক্ষো’ভ সমাবেশে কালিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ইব্রাহিম শেখের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কালিয়া উপজেলার সাবেক সাধারণ সম্পাদক এস এম রানা, কালিয়া সরকারি আব্দুস সালাম ডিগ্রি কলেজের সভাপতি পার্থ চক্রবর্তী, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অনিক শেখ, ছাত্রলীগ নেতা ইয়ামিন বিশ্বাস, মহিবুল হক, নিয়ামত হোসেন প্রমুখ।

বক্তারা বিত’র্কিত ছাত্রদের বা’দ দিয়ে পরী’ক্ষিত নেতাদের নিয়ে সম্মেলন করে পুনরায় কমিটি গঠনের আহবান জানান। এই দা’বি না মা’না পর্যন্ত আন্দোলন অব্যা’হ’ত থাকবে এবং বর্তমান কমিটিতে অ’বা’ঞ্চিত ঘোষণা করা হয়।

এদিকে নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মিম এসব অভিযোগ অ’স্মী’কার করে বলেছেন, নতুন কমিটিতে নির্বাচিতদের দলীয় ও সামাজিক ক’র্মকা’ন্ডের বিচার বিশ্লেষণ করেই কালিয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয়া হয়েছে।