নড়াইলে চাকরি দেয়ার কথা বলে অর্থ হাতা’নোর অভিযোগ

4
152
নড়াইলে চাকরি দেয়ার কথা বলে অর্থ হাতা'নোর অভিযোগ
নড়াইলের রতডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়

স্টাফ রিপোর্টার

নড়াইলের রতডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ জাহিদুর রহমান জাহিদের বিরু*দ্ধে বিদ্যালয়ের অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর পদে চাকরি দেয়ার কথা বলে ৪০লক্ষাধিক টাকা হা’তিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। চাকরি ব’ঞ্চিতরা দিনের পর দিন জাহিদের কাছে ধ’র্ণা দিয়ে তাদের টাকা ফেরত না পেয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন।

বিদ্যালয় সূত্রে জানাগেছে, রতডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর পদে চাকরি জন্য ১৭জন প্রার্থী আবেদন করে। বিদ্যালয়ের সভাপতি জাহিদ চাকরির প্রলো’ভন দেখিয়ে এদের মধ্যে অন্তত ১১ জনের নিকট থেকে বিভিন্ন অংঙ্কে ৪০ লক্ষাধিক টাকা নেন বলে ভু’ক্তভো’গীদের অভিযোগ। অথচ এদের কাউকেই চাকরি না দিয়ে প্রচলীত সকল বিধি বিধানকে পাশকা’টিয়ে সাড়ে ১৪ লক্ষ টাকার বিনিয়মে দুর্নীতির মাধ্যমে গেল ৩০জুন তৈহিদুজ্জমান নামে এক জনকে ঐ পদে নিয়োগ দেন।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির অভিভাবক শ্রেনীর সদস্য হাফিজ কাজী বলেন, সভাপতি জাহিদুর রহমানের দুর্নীতির বিষয় জানতে পেরে এর প্রতিবাদে আমি, আলী মিয়া ও জাফর শেখ কমিটি থেকে প’দত্যা’গ করেছি। আমরা সভাপতির বিচার ও অপসা’রণ চাই।

বিদ্যালয়ের প্রাক্তন অফিস সহকারি মোঃ মঞ্জুর হোসেন জানান, তার ছেলেকে চাকরি দেয়ার কথা বলে সভাপতি জাহিদুর রহমান ২লক্ষ টাকা নিলেও তার ছেলের চাকরি হয়নি। অনেক ক’ষ্টে যোগাড় করে দেয়া টাকাও তিনি ফেরৎ পাচ্ছেন না।

রতডাঙ্গা গ্রামের মৃত শফিয়ার রহমানের স্ত্রী পাপিয়া সুলতানার অভিযোগ, মেয়ের চাকরির জন্য ধার দেনা করে সভাপতিকে ৫লক্ষ টাকা দেই। চাকরি দূরে থাক, দুই লক্ষ টাকা ফেরত দিলেও জাহিদ বাকি ৩লক্ষ টাকা দিচ্ছেনা। স্বামীহারা অ’সহায় পাপিয়া তার অতি ক’ষ্টের টাকা দ্রুত ফেরত পাবার আকুতি জানিয়েছেন।

অভিযোগ সম্পর্কে জাহিদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে, যথারীতি তিনি কোনো টাকা নেয়ার কথা অস্বীকার করে, সরকারি নিয়ম মেনে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয় বলে দাবি করেন।