নড়াইলের স’ন্ত্রাসীদের গু’লিতে নিহ’তের ঘটনায় মামলা, ব’ন্দুক ও গু’লির খো’ষা উ*দ্ধার

0
63

স্টাফ রিপোর্টার

নড়াইল নবগঙ্গা নদী থেকে অ’বৈধ বালু উত্তোলনকে কেন্দ্র করে নড়াইলের কালিয়ায় স’ন্ত্রা’সীদের গু’লিতে ইসলামী ব্যাংকের নিরাপত্তাকর্মী নিহ’তের ঘটনায় দলনেতা কাজল মোল্যাসহ জনকে ৩৬ জনকে আসা’মী করে হ’ত্যা মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার সকালে নিহ’তের ভাই মামুন শেখ বাদি হয়ে কালিয়া থানায় মামলাটি দায়ের করেছেন।

ওই ঘটনায় পুলিশ ব’ন্দুকের ৮ রাউন্ড তাজা গু*লিসহ হ’ত্যাকা’ন্ডে ব্যবহৃত কাজল মোল্যার লাইসে’ন্সকৃত একটি দো-না*লা ব’ন্দুক ও ৩ রাউ’ন্ড গু’লির খো’ষা উ’দ্ধার করেছে। পুলিশ কাজল মোল্যাসহ ৯ জনকে গ্রে’ফতার করেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ম’য়না তদন্ত শেষে বুধবার রাতে নিহ’তের দা’ফন সম্পন্ন করা হয়েছে।

পুলিশ ও মামলার বিবরণে জানা যায়, উপজেলার নবগঙ্গা নদীর বিভিন্ন স্থান থেকে অ’বৈধ বালু উত্তেলনকে কেন্দ্র করে ওই গ্রামের মকবুল মোল্যার ছেলে কাজল মোল্যা ও একই গ্রামের হারুন শেখের ছেলে আমিনুর শেখের মধ্যে পূর্ব শ*ত্রুতার সৃষ্টি হয়। তারই জের ধরে ওইদিন সকাল পৌনে ৯ টার দিকে কাজল মোল্যার নেতৃত্বে স্ব’শ’স্ত্র আসা’মীরা কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও পুরুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সরদার তবিবর রহমানের বাড়িতে তাদের উপর হাম*লা চালিয়ে তার ভাই মাসুদ রানাকে গু*লি করে হ*ত্যাসহ অন্যদেরকেও গু*লি করে, কু*পিয়ে ও পি*টিয়ে হ*ত্যার চেষ্টা চালায় এবং ব্যাপক ভাং*চু*র ও লু*ট পা*ট করে। হা*মলা চলাকালে স*ন্ত্রা*সীদের গু*লিতে ৪ বছরের শি’শু ইভা খানম ও তার মা সাথী বেগমসহ (২২) মাসুদ রানা (৩৫) আঃ রহমান শেখ (৩৫), অনিক শেখ (২৭), আমিনুর সরদার (৪৫), ইমরান সরদার (৩০), রাজীব শেখ (২৫), হেকমত শেখ (৩৫) গু*লিবি*দ্ধসহ মুকুল শেখ (৩৫), মনোয়ারা বেগম (৩৫), তিশা খানম (১৮) ও শফি সরদার (৬৫) গু*রুত*র আহ*ত হন।

গু*লিবি*দ্ধ মাসুদ রানাকে চিকিৎসার জন্য নড়াইল সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃ*ত ঘোষণা করেন। হ*ত্যাকা’ন্ডের পর থেকে বুধবার রাতভর অভিযান চালিয়ে কালিয়া থানা পুলিশ মামলার প্রধান আ*সামী কাজল মোল্যা, তার ভাই টনি মোল্যা ও একই গ্রামের ফেরদৌস মোল্যার ছেলে সোহান মোল্যাসহ ৯ জনকে গ্রে’ফতার করেছে।

নড়াইলের সহকারি পুলিশ সুপার রিপন চন্দ্র সরকার বলেছেন, মাসুদ হ*ত্যার ঘটনায় ৩৬ জনের নাম উল্লেখসহ অ*জ্ঞা*তনামা কয়েকজনকে আসা*মী করে একটি মামলা দায়ের হয়েছে। মামলার প্রধান আ*সামী কাজল মোল্যাসহ ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। ব*ন্দুকের ৮ রা*উন্ড তাজা গু*লিসহ কাজলের লাই*সেন্সকৃত দো-না*লা ব*ন্দুক ও ঘটনাস্থল থেকে ৩ রাউ*ন্ড ব*ন্দুকের গু*লির খো*ষা উ*দ্ধার করা হয়েছে। পলাতক আ*সামীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।