সারাদেশে ১৩৭টি প্রতিষ্ঠানকে প্রায় ৭ লক্ষ টাকার জ‌রিমানা

0
15
সারাদেশে ১৩৭টি প্রতিষ্ঠানকে প্রায় ৭ লক্ষ টাকার জ‌রিমানা
সারাদেশে ১৩৭টি প্রতিষ্ঠানকে প্রায় ৭ লক্ষ টাকার জ‌রিমানা

স্টাফ রিপোর্টার

বৈশ্বিক মহামা*রী করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে কসমেটিকসসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় রাখাসহ নক’ল ও ভেজা’ল প্রতিরো*ধে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ঢাকাসহ সারাদেশে বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালিত হয়েছে।

নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা এর প্রত্যক্ষ নির্দেশনায় রবিবার (২৬ জুলাই) ঢাকাসহ সারাদেশে ৯৭টি বাজারে (পাইকারি ও খুচরা) তদারকিমূলক অভিযান পরিচালনা ক‌রে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিকমূল্যে পণ্য/ঔ*ষধ বিক্রয় করা, মেয়াদো*ত্তীর্ণ ও নকল পণ্য/ঔষ*ধ বিক্রি করাসহ ভোক্তাস্বা*র্থ বিরো*ধী বিভিন্ন অপ*রাধে প্রশাসনিক ব্যবস্থায় ১৩৭টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৬লক্ষ ৯৩ হাজার ৫ শ’ টাকা জ‌রিমানা করা হয়।

পরিচালক (কার্যক্রম) মহোদয়ের সার্বিক তত্বাবধানে ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মোঃ মাসুম আরেফিন, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান।

এছাড়া ঢাকার বাইরে ৫০জন কর্মকর্তা বিভাগে উপপরিচালক ও জেলায় সহকারী পরিচালকগণের নেতৃত্বে বাজার অভিযান পরিচালিত হয়। এছাড়া টিসিবির ন্যায্য মূল্যের ট্রাকসেল তদারকি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here