নড়াইলে মসজিদের মুয়াজ্জিন করোনাক্রা*ন্ত, এলাকা লকডাউন

0
189
নড়াইলে নোভেল করোনা ভাইরাস ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে
করোনা ভাইরাস

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার খাসিয়াল ইউনিয়নের বড়দিয়ার চোরখালি গ্রামের বিশ্বজিত রায় চৌধুরী নামের এক ব্যক্তি করোনায় মা*রা যাওয়া এবং খাসিয়াল গ্রামের আরো একজন করোনা আক্রা*ন্তের পর বৃহস্পতিবার (১৪ মে) থেকে খাসিয়াল ইউনিয়নকে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় উপজেলা প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হুদা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কালিয়া উপজেলার খাসিয়াল ইউনিয়নের দক্ষিণ খাসিয়াল গ্রামের শেখ আলি মিয়া (৫৫) নামের একজনের করোনার রিপোর্ট পজিটিভ আসে। তিনি গত ১১ মে করোনা উপসর্গ নিয়ে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লে*ক্সের আউট ডোরে চিকিৎসা নিতে গেলে করোনার নমুনা সংগ্রহ করে খুলনায় পাঠানো হয়। সেখান থেকে করোনার রিপোর্ট পজিটিভ আসে বলে জানিয়েছেন কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হুদা। করোনা আক্রা*ন্ত শেখ আলি মিয়া খাসিয়াল বাজার মসজিদের মোয়াজ্জিন বলে তিনি জানান।

এছাড়া একই ইউনিয়নের বড়দিয়া চোরখালী বিশ্বজিত রায় চৌধুরী করোনার উপসর্গ নিয়ে গত শনিবার (৯মে) দিবাগত রাতের কোন এক সময়ে মা*রা যান। রবিবার (১০ মে) সকালে ওই ঘরের মাঝে মৃ*ত অবস্থায় পাওয়া যায় বিশ্বজিতকে। সকালে বাড়ির লোকজন তার মৃ*ত্যুর বিষয়টি স্থানীয় উপজেলা প্রশাসনকে জানালে ঐ দিন দুপুরে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয় এবং সরকারি বিধি অনুযায়ী চোরখালী শ্ম*শানে বিশ্বজিত রায় চৌধুরীর মৃ*ত দে*হের স*ৎকার করা হয়।

বুধবার (১৩মে) সকালে মৃ*ত বিশ্বজিত রায় চৌধুরীর নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। বিশ্বজিত রায় চৌধুরী ঢাকার একটি প্রতিষ্ঠানে সিকিউরিটি গার্ডের চাকুরি করতেন এবং গত ৭ মে করোনা উপসর্গ নিয়ে ঢাকা থেকে বাড়িতে আসেন।

কালিয়া উপজেলার খাসিয়াল ইউনিয়নে করোনা আক্রা*ন্ত হয়ে একজনের মৃত্যু ও একজনের করোনা শনাক্ত হওয়ায় আজ বৃহস্পতিবার থেকে খাসিয়াল ইউনিয়নকে লকডাউন ঘোষণা করেছেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হুদা।

নড়াইলের সিভিল সা*র্জন ডাঃ মোঃ আবদুল মোমেন বলেন, আজ বৃহস্পতিবার (১৪ মে) সকাল পর্যন্ত জেলায় ৩০টি সহ ৪৪৬টি নমুনার মধ্যে ৪১২টি নমুনার রিপোর্ট এসেছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১৫জনের। ইতিমধ্যে ১৩জনকে করোনা মুক্ত ঘোষণা করা হয়েছে, একজন মা*রা গেছেন এবং বর্তমানে জেলায় একজন করো*না আক্রান্ত রয়েছে। এছাড়া নড়াইলে মোট হোম কোয়ারেন্টিনে ছিলো ১৪৪৯ জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ১৩০৯ জন। আইসোলেশনে আছেন ২জন এবং ইতোমধ্যে আই*সোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ২৭ জন।