নড়াইলে কালিয়ার ইউএনও ও সাংবাদিকসহ ৭ জন হোম কোয়ারেন্টিনে

4
44
আ*ত্মগোপনে পরিবার, নড়াইলের কালিয়ায় মৃ*তের লা*শ কাঁধে নিলেন ইউএনও, সাংবাদিক
আ*ত্মগোপনে পরিবার, নড়াইলের কালিয়ায় মৃ*তের লা*শ কাঁধে নিলেন ইউএনও, সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক

ঢাকা থেকে আসা করোনার উপসর্গ নিয়ে মা*রা যাওয়া নড়াইলের কালিয়ার বিশ্বজিতের করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। করোনা ভাইরাস আক্রা*ন্তের তার মৃ*ত্যু হয়েছে বলে বুধবার দুপুরে নিশ্চিত করেছেন কালিয়ার ইউএনও।

নিজ দায়িত্বে লা*শের স*ৎকার করায় ইউএনও মো. নাজমুল হুদা ও কালিয়া প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শেখ ফসিয়ার রহমানসহ ৭ জনকে বুধবার থেকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। অপরদিকে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।

কালিয়া উপজেলা স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, করোনা ভাইরাসে আ*ক্রান্তের উপসর্গ নিয়ে উপজেলার চোরখালি গ্রামের নির্মল রায়ের ছেলে বিশ্বজিত রায় চৌধুরী ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে সিকিউরিটি গার্ডের চাকরি করতেন। গত ৭ মে তিনি জ্ব*র শ্বা*সক*ষ্ট ও গ*লাব্য*থা নিয়ে ঢাকা থেকে নিজ গ্রামের বাড়ি স্বজনদের কাছে ফিরে আসেন।

করোনা ভাইরাসে আক্রা*ন্ত সন্দেহে স্বজনরা তাকে বাড়ির অদুরে একটি পরি*ত্যা*ক্ত ঘরে আ*টকে রাখলে গত ৯মে রাতে তিনি সকলের অজানতেই মা*রা যান। ঘটনাটি কালিয়ার ইউএনও মো. নাজমুল হুদা ও উপজেলার স্বাস্থ্য বিভাগকে জানালে তারা তখনই ঘটনাস্থলে ছুটে যান। কিন্তু তার পরিবারের কেউই ম*রদে*হের কাছে আসেননি। অবশেষে স্থানীয় ওই সাংবাদিকের সহযোগিতায় ভ্যানে তুলে ইউএনও নিজেই তার লা*শ বহন করে শ্ম*শানে নিয়ে চি*তায় তুলে দিয়ে স*ৎকারের ব্যবস্থা করেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ লা*শের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে প্রেরণ করার পর ফলাফল করোনা পজিটিভ এসেছে বলে ইউএনও নাজমুল হুদা নিজেই নিশ্চিত করেছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজল মল্লিক বলেন, ‘বিশ্বজিতের লা*শ স*ৎকারে অংশ গ্রহণকারী ইউএনও, তাঁর সাহায্যকারী সাংবাদিকসহ ৭জনকে বুধবার থেকে হোমকোয়ারেন্টিইনে রাখা হয়েছে। তাদের শ*রীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনায় পরীক্ষাগারে প্রেরণ করা হয়েছে।’