মুক্তিযোদ্ধা আফসার গাজীর ইন্তেকাল, নড়াইলের কালিয়ায় রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

0
45
মুক্তিযোদ্ধা আফসার গাজীর ইন্তেকাল, নড়াইলের কালিয়ায় রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
মুক্তিযোদ্ধা আফসার গাজীর ইন্তেকাল, নড়াইলের কালিয়ায় রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলাধীন জামরিলডাঙ্গা গ্রামনিবাসী বীর মুক্তিযোদ্ধা মোঃ আফসার উদ্দিন গাজীকে (৮৩) গার্ড অব অনার প্রদানের মাধ্যমে যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় দা*ফন করা হয়েছে। মঙ্গলবার (৫ মে) সকালে মরহুমের জানাজা শেষে জামরিলডাঙ্গা সার্বজনীন গোরস্তা*নে তাকে দা*ফন করা হয়।

সোমবার (৪ মে) দুপুরে খুলনার দৌলতপুরের পাবলাস্থ তার বড় ছেলে কুয়েত প্রবাসী বেনজির আহমেদ গাজীর বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাহী রাজিউন)। মৃত্যুকালে তিনি ২ স্ত্রী, ৪ ছেলে, ৪ মেয়ে ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি পেড়লী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কম*ন্ডার ছিলেন। বিগত ২০১৩ সালের ১৬ই ডিসেম্বর তার ষ্ট্রো*কের পর অসুস্থ হয়ে প্যারা*লাইজড অবস্থায় দীর্ঘ ৭বছর যাবত ভুগছিলেন।

মরহুমের ছোট ছেলে মোঃ আসিফ গাজী ওরফে আঃ সাত্তার তার জানাজায় ইমামতি করেন। এ সময় কালিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, পেড়লী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ তবিবার রহমান মোল্যা, পেড়লী ইউপি সদস্য মোঃ গোলাম রব্বানী মোল্যা, ইউপি সদস্য মোঃ লেন্টু শেখসহ স্থানীয় মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, সমাজসেবক ও পুলিশ প্রশাসনের সদস্যবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

তার মৃত্যুতে কালিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুদা, উপজেলা মুক্তিযোদ্ধা কমা*ন্ডার মোঃ তরিকুল আলম মন্নু, সাবেক কমা*ন্ডার মোঃ নজরুল ইসলাম, পেড়লী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমা*ন্ডার মোঃ তবিবার রহমান মোল্যা, মুক্তিযোদ্ধা আলাউদ্দিন জোয়ার্দ্দার, হাবিবুল আলম বীরপ্রতীক মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওঃ মোঃ মাহমুদুল হক, সাবেক সভাপতি মোঃ নজরুল ইসলাম, কালিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ গোলাম মোর্শেদ, নড়াইল জেলা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ মাসুমার রহমান মাসুমসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন ব্যক্তিবর্গ মরহুমের আ*ত্মার শান্তি কামনা করে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।