নড়াইলে ৫ম শ্রেণীর ছাত্রী ধর্ষণ মামলায় আটক ৯

0
109
অস্ত্রসহ গ্রেফতার

স্টাফ রিপোর্টার

গণমাধ্যমে নড়াইলে ৮০ হাজার টাকায় রফা স্কুলছাত্রীর ধর্ষণ মামলা সংবাদে পুলিশের টনক নড়েছে। এ সংবাদের কারণে নড়াইল সদর থানার মাইজপাড়া ইউনিয়নের রোড়ামারা গ্রামের ৫ম শ্রেনীর ছাত্রীর ধর্ষণ মামলা আশি হাজার টাকায় মিমাংসা শালিসী করায় মাইজপাড়া ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি সলেমান মোল্যা ও শালিশে উপস্থিত আলি মিয়া, বক্কার মোল্যা, আজিজার মোল্যা, আবু তাহের মোল্যা, মোনায়েম শেখ মোল্যাসহ নয় জনকে আটক করেছে পুলিশ।

শনিবার ২১ ডিসেম্বর দুপুরে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে প্রেরণ করে পুলিশ। উল্লেখ্য, গত ২ ডিসেম্বর দুপুরে শিশুটির বাবা খুলনায় এবং মা পাশের গ্রামে থাকায় বোড়ামাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনীর ছাত্রীকে ফাঁকা বাড়িতে একা পেয়ে জোরপূর্বক শিশুটিকে ঘরের মধ্যেই ধর্ষণ করে পাশের বাড়ির আমজাদ মুন্সী। এসময় শিশুটির কান্নাকাটির চিৎকারে তার ভাবী দৌড়ে এলে ধর্ষক আমজাদ মুন্সী তাকে ধাক্কা মেরে পালিয়ে যায়।

এ ঘটনায় ৩ ডিসেম্বর ধর্ষণের শিকার শিশুটির বোন মাবিয়া বাদী হয়ে নড়াইল সদর থানায় ধর্ষন মামলা দায়ের করেন। (মামলা নম্বর-০৪ তাং-০৩/১২/১৯ ধারা-৯(১) ২০০০ সালের নারী শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩,জোরপূর্বক ধর্ষণের অপরাধ) এ ঘটনার পর থেকে আসামী আমজাদ মুন্সী পলাতক রয়েছে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১৯ডিসেম্বর) রাতে নড়াইল সদরের মাইজপাড়া ইউনিয়নের বোড়ামারা গ্রামের মান্নান শিকদারের বাড়িতে এক শালিশে এই ফয়সালা হয়। মাইজপাড়া ইউনিয়ন অওয়ামী লীগের সভাপতি স্থানীয় মাতবর সলেমান মোল্যার সভাপতিত্বে ঐ শালিশে আরো উপস্থিত ছিলেন আলি মিয়া, বক্কার মোল্যা, আজিজার মোল্যা, আবু তাহের মোল্যা, মোনায়েম শেখ মোল্যা, ধর্ষক ও ভিকটিমের পরিবারের লোকজন সহ আরো ২৫/৩০ জন।

ধর্ষণের শিকার শিশুটির পরিবার সূত্রে জানা গেছে, ১ম দফা ৭ ডিসেম্বর,২য় দফা ১১ ডিসেম্বর শালিশে একলক্ষ টাকা দেবার সিদ্ধান্ত হয়,পরবর্তীতে ৩য় দফা শালিশে ৮০ হাজার টাকায় রফা হয়,এরমধ্যে ১০ হাজার টাকা গ্রাম্য শালিশকারীরা পাবে। বাকি ৭০ হাজার পাবে ভিকটিমের পরিবার।এছাড়া পুলিশের জন্য যা করা দরকার তা আসামী পক্ষ করবে, এই মর্মে শালিশে সিদ্ধান্ত হয়।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেন আটকের কথা স্বীকার করে বলেন, ধর্ষণ মামলা হয়েছে, এটি যথাযথ ভাবে চলবে। পুলিশের নাম করে শালিশ করার অপরাধে নয়জনকে আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।