প্রথমবার নড়াইল ও লোহাগড়ায় ধান সংগ্রহে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষকদের চূড়ান্ত তালিকা

0
26
লটারির মাধ্যমে

স্টাফ রিপোর্টার

এবার প্রথমবার নড়াইল সদর উপজেলা ও লোহাগড়া উপজেলায় ধান সংগ্রহে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষকদের চূড়ান্ত তালিকা করা হলো। রবিবার (১ ডিসেম্বর) জেলা খাদ্য বিভাগের আয়োজনে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আভ্যন্তরীন আমন ধান সংগ্রহ অভিযানে এ লটারির ব্যবস্থা করা হয়। সদর উপজেলার লটারির উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনজুমান আরা।

নড়াইল জেলা খাদ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শেখ মনিরুল হাসানের সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ রানা,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম ,সদর উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল মাহমুদ তুফান, সাংবাদিক,জনপ্রতিনিধি ও কৃষকগণ এসময় উপস্থিত ছিলেন। জানা গেছে, লোহাগড়া উপজেলায় ২৬ নভেম্বর লটারির মাধ্যমে কৃষকদের চুড়ান্ত তালিকা তৈরি করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, লটারির মাধ্যমে সদর উপজেলায় ৬ হাজার ৬শ ৮৪জন কৃষকের মধ্য থেকে ১৯শ৭৫ জন এবং লোহাগড়া উপজেলায় ৬ হাজার ৫শ জন কৃষকের মধ্য থেকে ১১শ ৭৫জন কৃষককে বাছাই করে চুড়ান্ত তালিকা করা হয়েছে। কালিয়া উপজেলায় এখনও চুড়ান্ত তালিকা করা সম্ভব হয়নি। দু’এক দিনের মধ্যে চুড়ান্ত তালিকা করা হবে। ২৬ টাকা কেজি দরে এ বছর মোট ৪০৩৭ মেট্রিক টন আমন ধান সংগ্রহ করা হবে। ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত ধান সংগ্রহ অভিযান চলবে।