হেফাজত করার মালিক আল্লাহ! আবু বক্করের বুদ্ধিতে প্রাণে বাঁচল হাজারো যাত্রী

6
62

ডেস্ক রিপোর্ট

রাণীনগর স্টেশন আউটারে চকের ব্রিজের আগে রেললাইন ভা’ঙা ছিলো। ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী আন্তনগর একতা এক্সপ্রেস ট্রেন হাজার যাত্রী নিয়ে তখন রানীনগর স্টেশনে ঢুকছিল। এসময় ভা’ঙা রেললাইনটি দেখতে পেয়ে আবু বক্কর নামের এক ব্যক্তি নিজের উপস্থিত বুদ্ধি দিয়ে ট্রেন থামাতে সক্ষম হন। ফলে বড় দু’র্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আবু বক্কর সিদ্দিক রাণীনগর-শাহাগোলা সেকশনে লাইন ভে’ঙ্গে যাওয়ার বিষয়টি লক্ষ্য করেন। বড়বড়িয়া এলাকার অধিবাসী আবু বক্কর। ট্রেন আসতে দেখে আবু বক্কর লাল জামা উড়িয়ে বিপদ সংকেত দেন। সেটা দেখে ট্রেনের চালক দক্ষতার সঙ্গে চলতি ট্রেন থামিয়ে দিলে যাত্রীরা দুর্ঘটনা থেকে রক্ষা পান।

একতা এক্সপ্রেস ট্রেনটির লোকো মাস্টার (প্রধান চালক) রাহী আহমেদ বলেন, আমি প্রথমে লাল গেঞ্জি দেখতে পাই, পরে দেখি আরেকজন মোবাইলের লাল আলো দিয়ে হাত নাড়াচ্ছে। আমি সঙ্গে সঙ্গে ট্রেনটি দাঁড় করিয়ে দেই। হেফাজত করার মালিক আল্লাহ। যাদের জন্য ট্রেনটি দাঁড় করাতে পারছি আল্লাহ তাদের মঙ্গল করুন।

রেললাইন মেরামতের জন্য ট্রেন চলাচল বন্ধ থাকায় আন্তনগর একতা এক্সপ্রেস ঘটনাস্থলে আটকা পড়েছে। রানীনগরে আটকা পড়েছে ঢাকাগামী আন্তনগর পঞ্চগড় এক্সপ্রেস। দ্রুত লাইন মেরামত হলে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হবে।