নড়াইলে সাইবার টিনস অ্যাপে অভিযোগের পর সাইবার অপরাধী গ্রেফতার

3
208

স্টাফ রিপোর্টার

শুক্রবার (১ নভেম্বর) সকাল ১১ঃ০০ টার দিকে নড়াইল জেলা গোয়েন্দা পুলিশের একটি দল সাইবার অ’পরাধী সুমন বিশ্বাস (২২) নামে এক তরুণকে আটক করেছে। সুমনকে গ্রেফতার করতে পুলিশকে সার্বিক সহায়তা করে নড়াইল সাইবার টিনস। নড়াইলের কলোড়া ইউনিয়নের আগদিয়া গ্রাম থেকে সুমনকে গ্রেফতার করা হয়। এসময় তার বাসা থেকে ২টি মোবাইল ও একটি কম্পিউটার জ’ব্দ করা হয়।

সূত্রে জানা যায়, অভিযুক্ত সুমন নড়াইলের বিভিন্ন তরু’ণীদের বিভিন্ন ফাঁ’দে ফেলে প্রেমের অভিনয় করতো। বিয়ের প্রলো’ভন দেখিয়ে জোরপূর্বক শারী’রিক স’ম্পর্কে জড়ানোর অভিযোগ পাওয়া যায় তার বিরু’দ্ধে। অভিযোগে উঠে আসে তরু’ণীদের ন’গ্ন ছবি তুলে তাদের পরিবারকে নিয়মিত ব্লা’কমেইল করে আসছিল ছেলেটি। এবং সে মেয়েদের নামে ফে’ইক একাউন্ট খুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিগুলো ভাইরাল করে। ছেলেটি নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অনার্স ১ম বর্ষের ছাত্র ।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৩১ অক্টোবর) রাত ১১ঃ৪৬ মিনিটে কলেজ পড়ুয়া এক কিশোরী সাইবার বু’লিং এর শিকার হয়ে সাইবার টিনস অ্যাপে অভি’যোগ করে। অভিযোগ পাওয়া মাত্রই প্রাথমিক তদন্ত করে নড়াইল জেলার পুলিশ সুপার মোহাম্মাদ জসিম উদ্দিন পিপিএম (বার)কে অবগত করে নড়াইলের সাইবার টিনস। সাইবার টিনস অ্যাপে অভিযোগ করার ১২ ঘণ্টারও কম সময়ে সাইবার অপরা’ধী সুমনকে গ্রেফতার করা হয়। অপরাধীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে ভু’ক্তভো’গীর পরিবার।