নড়াইলের স্থায়ী বাসিন্দারাও ডেঙ্গু রোগে আক্রান্ত, ৮ জন হাসপাতালে, কিট-এর স্বল্পতা

7
132

স্টাফ রিপোর্টার

নড়াইলে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৮জন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে নড়াইল সদর হাসপাতালে ৭জন এবং কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১জন। নড়াইল সদর হাসপাতালে ভর্তি হওয়া দুই শিশুর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে ।

এদিকে হাসপাতাল সূত্র জানায়, স্থানীয়ভাবে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে তিন জন। তারা হলো সদর উপজেলার মুলিয়া ইউনিয়নের নুনীক্ষীর গ্রামের গৌরাঙ্গ বিশ্বাসের কন্যা বিপাশা বিশ্বাস (৮), লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের তালবাড়িয়া গ্রামের রাকিবুলের ছেলে মেহেদী হাসান (৮) এবং নড়াইল পৌরসভার মহিষখোলা এলাকার জাহাঙ্গীর হোসেনের ছেলে সাদ (১৩)।

বিপাশা বিশ্বাস ও মেহেদী হাসানের শারিরীক অবস্থা অবনতি দেখা দেওয়ায় তাদেরকে বৃহস্পতিবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মশিউর রহমান বাবু হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, ভর্তিকৃত রোগীদের চিকিৎসা চলছে।

নড়াইল সদর হাসপাতালের তত্তাবধায়ক ডা.আব্দুস সাকুর বলেন, ডেঙ্গু সনাক্তকরণে এসএনওয়ান, আইজিজি ও আইজিএম এই তিনটি টেস্ট-এর কিট সরকারিভাবে বরাদ্দ না থাকায় স্থানীয়ভাবে ১০টি কিট সংগ্রহ করা হয়েছে। কিট-এর স্বল্পতা থাকায় তিনি এটি সংগ্রহের জন্য নড়াইলবাসিকে অনুরোধ জানিয়েছেন।