নড়াইলে প্রাথমিক শিক্ষার মতবিনিময় সভা ও মা সমাবেশ

2
29
নড়াইলে অগ্নিকান্ডে

স্টাফ রিপোর্টার

মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে নড়াইলে এক মতবিনিময় সভা ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে নড়াইল শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই সামজিক উদ্বুদ্ধকরণ মতবিনিময় সভা ও মা সমাবেশ হয়। নড়াইল জেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, মা অভিভাবক, বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে সমাবেশে সমাবেশে জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল- হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এ এফ এম মনজুর কাদির ও খুলনা বিভাগীয় পরিচালক মেহেরুন নেছা। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শাহ আলম, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার চৌধুরী মো. আজিজুর রহমান ও শিক্ষক সোহেলি পারভীন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল- হোসেন বলেন, ‘মায়েরা সন্তানের প্রথম শিক্ষক। নিজেদের মধ্যে দায়িত্ববোধ তৈরি করতে হবে। মায়েরাই সন্তানকে ভালো মানুষ হিসেবে, সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারেন।’ শিক্ষকদের উদ্দেশ্যে মো. আকরাম-আল- হোসেন বলেন, ‘শিক্ষকদেরকে শিশুদের মনোভাব বুঝতে হবে। আনন্দময় পরিবেশে শিক্ষা দিতে হবে। সব স্কুলে কাব স্কাউটস্ ও হলদে পাখি দল গঠন করতে হবে। প্রাথমিক শিক্ষা হচ্ছে ভিত্তি। ভিত্তি সঠিকভাবে গড়তে পারলে আগামীর বাংলাদেশ সুন্দর হবে।’