নড়াইলের লোহাগড়ায় পাষবিক নির্যাতনে কিশোরী অন্তঃস্বত্বাঃ আসামী আটক

0
672

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়া উপজেলার চাচই গ্রামে এক লম্পট যুবকের ধ*র্ষ*ণের ফলে কিশোরী ৭ মাসের অন্তঃস্বত্বা হয়ে পড়ে। এ ঘটনার পর ওই কিশোরীর পিতা কাদের শেখ বাদী হয়ে লোহাগড়া থানায় মামলা করেন। পুলিশ কিশোরীকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে ডাক্তারী পরীক্ষা সম্পন্ন করেছে। এছাড়া আদালতে কিশোরী ২২ ধারায় জবানবন্দী প্রদান করে। তবে মামলা দায়েরের পর ধ*র্ষ*ক লম্পট নাহিদ পলাতক ছিল। সোমবার রাতে পুলিশ ধ*র্ষ*ককে আটক করে। ঘটনার অপর সহযোগী সুফিয়া বেগমকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

থানায় দায়েরকৃত এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার জয়পুর ইউনিয়নের চাচই গ্রামের নাসির শেখের লম্পট ছেলে নাহিদ শেখ (১৯) একই গ্রামের আঃ কাদের শেখের কিশোরী মেয়ের (১৫) সঙ্গে প্রায় দেড় বছর পুর্বে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এরপর তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে চলতি বছরের ১২ জানুয়ারী উপজেলার চাচই গ্রামের মুক্তার শেখের বাড়িতে নিয়ে তার স্ত্রী সুফিয়া বেগমের সহযোগিতায় ঘরের মধ্যে নিয়ে জোর পূর্বক ধ*র্ষ*ণ করে। এ ঘটনা কাউকে না বলার জন্য হুমকিও দেয়।

ধ*র্ষ*ক নাহিদের হুমকিতে কিশোরী ধ*র্ষ*ণের ঘটনা চেপে যায়। পরবর্তীতে কিশোরীর শারিরীক অবস্থার পরিবর্তন হলে গত ২১ জুলাই ধ*র্ষ*ণের ঘটনাটি তার অভিভাবকদের জানায়। কিশোরীর অভিভাবকরা লম্পট নাহিদের পিতা-মাতাকে ধ*র্ষ*ণের ঘটনা জানালে তারা কিশোরীর গর্ভপাত ঘটানোর জন্য মোটা অংকের টাকা দেয়ার প্রলোভন দেয়। এছাড়া গর্ভপাত না করলে বড় ধরনের ক্ষতি হবে মর্মে হুমকিও দেয়। নিরুপায় হয়ে ওই কিশোরীর পিতা আঃ কাদের শেখ বাদী হয়ে নাহিদকে প্রধান আসামী করে লোহাগড়া থানায় বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা লোহাগড়া থানার এসআই মিল্টন কুমার দেবদাসের নেতৃত্বে একদল পুলিশ বৃহস্পতিবার রাতেই ধ*র্ষি*তা কিশোরীকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। শুক্রবার দুপুরে নড়াইল সদর হাসপাতালে ওই কিশোরীর ডাক্তারী পরীক্ষা সম্পন্ন শেষে সন্ধ্যায় কিশোরী নড়াইলে বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমাতুল মোর্শেদার আদালতে ২২ ধারায় জবানবন্দী প্রদান করে। পুলিশ ধ*র্ষ*ণে সহযোগিতা করায় শুক্রবার রাতে আসামী সুফিয়া বেগমকে (৩৫) গ্রেফতার করে এবং শনিবার দুপুরে ওই সহযোগীকে একই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। পরে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়। এদিকে ধ*র্ষ*ণ মামলার প্রধান আসামী ৪দিন পর গত সোমবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার মল্লিকপুর এলাকা থেকে আটক করা হয়।