নড়াইলে দাবি নিয়ে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের স্মারকলিপি

0
77

স্টাফ রিপোর্টার

দেশের অধস্তন আদালতে কর্মরত কর্মচারিগণকে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সহায়ক কর্মচারি হিসাবে অন্তর্ভুক্তি, বিচারকগণের ন্যায় সহায়ক কর্মচারিদের বেতন ও ভাতা প্রদান, সকল ব্লক পদ বিলুপ্ত করে যুগোপযোগী পদ সৃজন এবং পদোন্নতির সুযোগ রেখে এক ও অভিন্ন নিয়োগ বিধি প্রণয়নের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। সোমবার (২৯ জুলাই) সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন নড়াইল জেলা শাখার পক্ষ থেকে স্মারকলিপিটি প্রদান করেন।

এর আগে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত চত্বর থেকে বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন, নড়াইল জেলা শাখার সদস্যরা একটি মিছিল সহকালে জেলা জজ আদালত কার্যালয়ে যান। পরে জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) মোঃ হায়দার আলীর মাধ্যমে আইন ও বিচার বিভাগীয় মন্ত্রণালয়ের সচিব বরাবার দাবি-দাওয়া সম্বলিত একটি স্মারক লিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ২০০৯ সালে বিচারকগণের জন্য বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন গঠনসহ বাংলাদেশ জুডিসিয়াল বেতনস্কেল নামে স্বতন্ত্র বেতন স্কেল প্রণয়ন করা হয়। কিন্তু এখন পর্যন্ত পৃথক কোন বেতন স্কেল প্রদান করা হয়নি। মানবিক দিক বিবেচনা করে স্মারকলিপিতে উল্লেখিত দাবি-দাওয়া বাস্তবায়নের জোর দাবি জানানো হয়।

স্মারকলিপি প্রদানকালে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন জেলা জেলা শাখার সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক কিশোর কুমার, নাচির মোঃ আজিম উদ্দিন, মশিউর রহমান হেলাল, কমিটির সদস্য মোঃ নাছির উদ্দিন, মোঃ আফানুর রহমান, রহমত উল্লাহ সুমনসহ এসোসিয়েশনের সদস্যরা উপস্থিত ছিলেন।