সিরাজগঞ্জে পুলিশের গুলিতে ছিনতাইকারী নিহত

4
10

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জ সদর উপজেলায় শরিফুল ইসলাম শরিফ (২৫) নামে এক চিহ্নিত ছিনতাইকারীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করার পর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। রোববার (৭এপ্রিল) ভোর ৫টার দিকে সয়দাবাদ-বেলকুচি আঞ্চলিক সড়কের পাশে যমুনা কলেজের সামনে থেকে তাকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করে পুলিশ।

আজ সকাল সাড়ে ৯টার দিকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ডান পায়ে গুলিবিদ্ধ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয় বলে জরুরী বিভাগের চিকিৎসক রোকন উদ্দিন জানান।

পুলিশের দাবি, নিহত শরিফুল ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি ও ছিনতাইয়ের অভিযোগে একাধিক মামলা রয়েছে। হাসমত আলীর ছেলে শরিফের বাড়ি ময়মনসিংহ জেলায় হলেও বর্তমানে সে সয়দাবাদ ইউনিয়নের সারটিয়ায় মামা মনিরুজ্জামানের বাড়িতে থাকে।

সদর থানা পুলিশের উপ-পরিদর্শক আনিস আহম্মেদ জানান, সয়দাবাদ-বেলকুচি আঞ্চলিক সড়কে গাছের গুড়ি ফেলে তাঁত ব্যবসায়ীদের মালামাল ছিনতাইয়ের সময় পুলিশ খবর পেয়ে সেখানে অভিযান চালায়। অভিযানের এক পর্যায়ে পালিয়ে যাবার সময় শরিফ গুলিবিদ্ধ হলেও বাকিরা পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে পুলিশ।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ দাউদ জানান, ধৃত শরিফ ও তার মামা মনিরুজ্জামানের নেতৃত্বে একটি চক্র সয়দাবাদ-বেলকুচি আঞ্চলিক সড়কে প্রায়ই তাঁত ব্যবসায়িদের মালামাল ও নগদ অর্থ ছিনতাই করে থাকে। এসব অপরাধের বিষয়ে তার বিরুদ্ধে সদর থানায় একাধিক অভিযোগও রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের আরএমও ফরিদুল ইসলাম জানান, ভোরে গুলিবিদ্ধ ওই যুবককে হাসপাতালে আনা হয়। সকাল সাড়ে ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহতের মৃতদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।