ডেঙ্গু’র রিয়েজেন্টের মূল্য বেশি রাখায় লক্ষাধিক টাকার জরিমানা

3
45

নিউজ ডেস্ক

রাজধানীর কাঁঠালবাগান এলাকার পদ্মা জেনারেল হাসপাতাল ও তোপখানা রোডের মোস্তফা সার্জিকালকে ডেঙ্গু রোগের রিয়েজেন্ট সরকার নির্ধারিত মূল্যের চেয়েও বেশি দামে বিক্রয়ের অভিযোগে ৫০ হাজার ও ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। একই সাথে দুটি প্রতিষ্ঠানসহ আশপাশের বেশ কয়েকটি প্রতিষ্ঠানের যারা ডেঙ্গু রোগের রিএজেন্ট বিক্রি করেন তাদের সাথে এক মত বিনিময়ের সভার আয়োজন করা হয়। এবং তাদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণের পক্ষ থেকে সরকার নির্ধারিত মূল্য থেকে বেশি মূল্য না রাখার জন্য সতর্ক করা হয়।

বৃহস্পতিবার (১ আগস্ট) অভিযান ১২ টা থেকে শুরু হয়ে শেষ হয় সাড়ে ৩টায়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার এর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এ সময় তার সাথে সহকারী পরিচালক আফরোজা রহমান ও আব্দুল জব্বার মন্ডল উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকারের সহকারী পরিচালক আফরোজা রহমান বলেন, আমাদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এই অভিযান পরিচালিত হয়। পদ্মা জেনারেল হসপিটালকে ৫০ হাজার ও মোস্তফা সার্জিকালকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজকের অভিযানে সর্বমোট দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো বলেন, ডেঙ্গু প্রতিরোধে অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের মতো আমরাও বদ্ধপরিকর। আমাদের এক্তিয়ার এবং আইন অনুযায়ী যে পদক্ষেপ নেওয়া দরকার তা আমরা নিচ্ছি। হাসপাতাল, ফার্মেসি বিভিন্ন প্রতিষ্ঠান ডেঙ্গু রোগের চিকিৎসা সংশ্লিষ্ট ওষুধ দ্রব্যাদি বিক্রি করেন তাদের সাথে বৈঠক ও কাউন্সিলিং করছি।