জার্মানিতে এসডিজি গ্লোবাল ফেস্টিভে নড়াইল ভলান্টিয়ার্স’র প্রতিনিধিত্ব করবেন সাদাত

4
72

এমএসএ

জার্মানির বনে অনুষ্ঠিতব্য এসডিজি (সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলজ) গ্লোবাল ফেস্টিভ্যাল অব একশনে আমন্ত্রণ পেলেন নড়াইল ভলান্টিয়ার্সের প্রতিষ্ঠাতা সভাপতি ও সামাজিক চলচ্চিত্র নির্মাতা মোঃ সাদাত রহমান সাকিব। আগামী ২-৪ মে পর্যন্ত জার্মানির ওয়ার্ল্ড কনফারেন্স সেন্টারে গ্লোবাল ফেস্টিভ্যাল অব একশন নামক এই উৎসবে নড়াইল ভলান্টিয়ার্স এর প্রতিনিধিত্ব করবেন সাদাত।

জার্মান ফেডারেল মিনিস্ট্রি ফর ইকোনমিক কর্পোরেশন এন্ড ডেভেলপমেন্ট ও জার্মান ফেডারেল ফরেন অফিসের সহযোগিতায় এই বার্ষিক উৎসবের আয়োজন করেছে জাতিসংঘের এসডিজি একশন ক্যাম্পেইন। অনুষ্ঠানে ১০০টি দেশ থেকে মোট ১,৫০০জন সামাজিক উদ্যোক্তা, উদ্ভাবকসহ টেকসই উন্নয়নের লক্ষ্যে ও বাস্তবায়ন নিয়ে যারা কাজ করছে তাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

২০১৭ সালের ১৬ ডিসেম্বর নড়াইলে সে তার কিছু বন্ধুদের নিয়ে “নড়াইল ভলান্টিয়ার্স” নামে একটি সামাজিক সংগঠনের  কাজ শুরু করে। নড়াইল ভলান্টিয়ার্স নড়াইলের তরুণদের বিশেষ করে কিশোর-কিশোরীদের সামাজিক কাজে উদ্বুদ্ধ করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ২০১৮ সালে সামাজিক খাতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড অর্জন করে তরুণ সংঘটন নড়াইল ভলান্টিয়ার্স।

সাদাত রহমান সাকিব সামাজিক চলচ্চিত্র নির্মাণ করে জাতিসংঘ উন্নায়ন কর্মসূচী থেকে স্বীকৃতি অর্জন করেছেন, তার চলচ্চিত্র কলকাতার সত্যজিৎ রায় ফিল্ম ইনিস্টিটিউটে প্রদর্শন করা হয় এবং তিনি সেখানে গেস্ট অব অনার হিসাবে আমন্ত্রণ পান। গত ১৪ অক্টোবর, এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম আয়োজিত “যুব সম্মেলন ২০১৮ এবং বাংলাদেশ ও এজেন্ডা ২০৩০ – তারুণ্যের প্রত্যাশা” সম্মেলনে শ্রেষ্ঠ সামাজিক চলচ্চিত্র নির্মাতা হিসাবে পুরস্কার পান। এছাড়া তিনি প্রধানমন্ত্রীর কার্যালয় এর A2i প্রোগ্রামের সাথে ডকুমেন্টারি নির্মাতা হিসাবে কাজ করেছেন।