রাজশাহীর বিপক্ষে সহজ জয়ের স্বাদ পেল মাশরাফীর রাইডার্স, রেজা সেরা

0
6

নিউজ ডেস্ক

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের ৩৬তম ম্যাচে রাজশাহী কিংসকে ৬ উইকেটে হারিয়ে বড় জয় পেল মাশরাফীর রংপুর রাইডার্স। ১১ ম্যাচে ৭ জয় ও ৪ হারে ১৪ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের শীর্ষে অবস্থান করছে রংপুর। এদিকে একই সংখ্যক ম্যাচে ৫ জয় ও ৬ হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে রয়েছে রাজশাহী।

টসে জিতে প্রথমে ব্যাটে নামে মিরাজের রাজশাহী। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করে কিংস। শুরুতেই ২৮ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় মিরাজের দল। তৃতীয় উইকেটে সৌম্য সরকার ও ইংল্যান্ডের লরি ইভান্স ৩৪ রানের জুটি গড়েন। এরপর সৌম্য ১৪ ও ইভান্স সর্বোচ্চ ৩৫ রানে আউট হন। রংপুরের ফরহাদ রেজা ৩ উইকেট লাভ করেন।

জয়ের জন্য ১৪২ রানের লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় ওভারে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলকে হারায় রংপুর রাইডার্স। গেইল ১৪ বলে ১০ রান করেন গেইল। ইংল্যান্ডের অ্যালেক্স হেলস ১৬ রানে আউট হয়।
৫৪ রানে ২ উইকেট হারানোর পর ৭১ রানের জুটি বাধেন দুই দক্ষিণ আফ্রিকান রিলি রুশো ও এবি ডি ভিলিয়ার্স। ৫টি চার ও ২ ছক্কাতে ৪৩ বলে ৫৫ রান করে আউট হন তিনি। দলীয় ১২৭ রানে আউট হন ডি ভিলিয়ার্সও। ২৭ বলে ১টি চার ৩ ছক্কায় ৩৭ রান করেন তিনি। এরপর ৮ বল বাকি থাকতেই সহজ জয়ের স্বাদ নেয় রাইডার্স দল।

সংক্ষিপ্ত স্কোর :
রাজশাহী কিংস : ১৪১/৮, ২০ ওভার (ইভান্স ৩৫, কাইস ২২, ফরহাদ ৩/৩০)। রংপুর রাইডার্স : ১৪৫/৪, ১৮.৪ ওভার (রৌসু ৫৫, ডি ভিলিয়ার্স ৩৭, মিরাজ ১/২৪)। ফল : রংপুর রাইডার্স ৬ উইকেটে জয়ী।ম্যাচ সেরা : ফরহাদ রেজা (রংপুর)।