শ্রেষ্ঠ সামাজিক ফাউন্ডেশনের স্বীকৃতি পেল মাশরাফীর নড়াইল এক্সপ্রেস

0
26

নিউজ ডেস্ক

দেশের শ্রেষ্ঠ সামাজিক ফাউন্ডেশনের স্বীকৃতি পেল মাশরাফী বিন মোর্ত্তজার নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। সামাজিক উদ্ভাবন ও ডিজিটাল দক্ষতা অর্জনে ভূমিকা রাখায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনকে এই স্বীকৃতি দিয়েছে ‘বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম’ নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান। গত ২৫ জানুয়ারী ঢাকার আইডিইবি মিলনায়তনে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের পক্ষে এই এওয়ার্ড গ্রহণ করেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক।

‘বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম’-এর চেয়ারম্যান আলী আকবর জানান, জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সামাজিক উদ্ভাবন ও ডিজিটাল দক্ষতা অর্জনে ভূমিকা রেখে চলেছে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। দেশের ২৬টি ফাউন্ডেশনের মধ্য থেকে বাছাই করে রোববার তাদের আনুষ্ঠানিক স্বীকৃতি দেওয়া হয়েছে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন যে সামজিক উন্নয়নে সত্যিকারের কাজ করছে, এ অ্যাওয়ার্ড তারই প্রমাণ। এ পুরস্কার আমাদের আগামীতে আরও ভালো কাজ করতে উৎসাহ জোগাবে।

নড়াইল এক্সপ্রেসখ্যাত বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার নেতৃত্বে ২০১৭ সালে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’-নামে একটি স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন গড়ে ওঠে। নড়াইলকে দেশের মধ্যে শ্রেষ্ঠ বাসযোগ্য জেলা হিসেবে গড়ে তুলতে শিক্ষা, চিকিৎসা, খেলাধুলা, দুস্থদের আর্থিক সহযোগিতাসহ বিভিন্ন কল্যাণমূলক কাজ করে যাচ্ছে এই ফাউন্ডেশন।