নড়াইল মাইজপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শামসুর রহমানের ইন্তেকাল

50
23

স্টাফ রিপোর্টার

নড়াইল সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শামসুর রহমান বিশ্বাস ( ৬৮ ) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাহী রাজিউন)। মঙ্গলবার (৩ জুলাই) ভোর সাড়ে ৫টায় খুলনার খালিশপুর ক্লিনিকে অসুস্থ্যতাজণিত কারনে ইন্তেকাল করেন।

পারিবারিকসূত্রে জানাগেছে, বেশ কিছুদিন ধরে শারীরিকভাবে অসুস্থ্য হয়ে পড়েন। পরে তাকে খুলনার খালিশপুর ক্লিনিকে ভর্তি করা হয়।
তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য আত্মীয় স্বজন ও শুভাকাঙ্খী রেখে গেছেন। মরহুমের বড় ছেলে চপল বিশ্বাস নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এবং ছোট ছেলে হিল্লোল বিশ্বাস ৩৭তম বিসিএস এ প্রশাসনিক ক্যাডারে সুযোগ পেয়েছে।

১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে তিনি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। এছাড়া ২০০৩-২০১০ সাল পর্যন্ত তিনি মাইজপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। মাইজপাড়া বাজারের একজন ব্যবসায়ী ছিলেন। এছাড়া জীবদ্দশায় বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করেছেন।

মঙ্গলবার বাদ আসর রামেশ্বরপুর ঈদগাহ মাঠে পূর্ন রাষ্ট্রীয় সম্মাননা প্রদান শেষে জানাযা অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে চেয়ারম্যান শামসুর রহমান বিশ্বাসের মৃত্যুতে মাইজপাড়া বাজার বণিক সমিতির পক্ষ থেকে ১০টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত দোকানপাট-বন্ধ রেখে শোক পালন করা হয়।

ছবিঃ ফেসবুক