নড়াইলের লাহুড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতায় ২ পক্ষের ৩০ বাড়িঘর ভাঙচুর, আহত-২

0
6
নড়াইলের লাহুড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতায় ২ পক্ষের ৩০ বাড়িঘর ভাঙচুর, আহত-২
নড়াইলের লাহুড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতায় ২ পক্ষের ৩০ বাড়িঘর ভাঙচুর, আহত-২

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতায় দু’পক্ষের অন্তত ৩০টি বাড়িঘর ভাঙচুর হয়েছে। সহিংসতায় দুপক্ষের দুজন আহত হয়েছে। ঘটনার সময় গরু লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। শনিবার (২৫ মে) রাতে বিক্ষিপ্তভাবে এ সহিংসতার ঘটনা ঘটে। এদিকে এ ঘটনার পর দুটি গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানাগেছে, জানাগেছে, গত ২১মে অনুষ্ঠিত লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে লাহুড়িয়া গ্রামের সিকদার আব্দুল হান্নান রুনু হেলিকপ্টার প্রতীকে হেরে যান। লাহুড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ দাউদ হোসেন বিজয়ী প্রার্থী একেএম ফয়জুল হক রোমের পক্ষে কাজ করেন।

নির্বাচনের পরের দিন ২২মে লাহুড়িয়া বাজারে পরাজিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী সিকদার আব্দুল হান্নান রুনুকে হেনস্থা করে প্রতিদ্বন্দ্বী বিজয়ী প্রার্থী ফয়জুল হক রোমের সমর্থক লাহুড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ দাউদ হোসেনের লোকজন। এ ঘটনার পর থেকে দুগ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্ট হয়।
ওই ঘটনার জের ধরে ২৫ মে রাত সাড়ে ৮টার দিকে দাউদ গ্রুপের সমর্থক গিয়াস উদ্দিন (৬০) বাজার থেকে বাড়ি যাবার পথে হামলার শিকার হন। গুরুতর জখম অবস্থায় তাকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গিয়াস উদ্দিনের ওপর হামলার ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষ বিজয়ী উপজেলা চেয়ারম্যান ফয়জুল হক রোমের সমর্থক লাহুড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দাউদ হোসেন গ্রুপের দুই শতাধিক লোকজন লাঠিসোঠা ও ধারালো অস্ত্র নিয়ে পরাজিত প্রার্থী সিকদার আব্দুল হান্নান রুনু সিকদারের সমর্থকদের ওপর হামলা শুরু করে। হামলাকারীরা রুনু সিকদারের সমর্থক লাহুড়িয়া ডহরপাড়ার রবিউল মোল্যা, টুকু মেম্বর, আবুল শেখ, আহাদ শেখ, ই্উনুস শেখ, ওবায়দুর শেখ, নাজমুল শেখ, আশিক শেখ, আরব মোল্যা , পাখি মওলা, তরিকুল মোল্যা , আহম শেখ, হিরু মোল্যা, সরোয়ার মোল্যা, কাশেম মোল্যা, তালুকপাড়ার শিহাব মোল্যা, ছায়ফার মোল্যা, দিদার কাজী, তরিকুল কাজীর বাড়িঘর ভাংচুর করে।

লাহুড়িয়া ইউপি বর্তমান চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনুর ছেলে ইঞ্চিনিয়ার কামরান সিকদার জানান, তাদের পক্ষের অন্তত ২০টি পরিবারের বাড়িঘর ভাংচুর করা হয়েছে। এসময় তরিকুল মোল্যার ৭বছর বয়সী মেয়েকে মারধর করে গুরুতর জখম করা হয়েছে এবং তাদের ৩টি গরু লুট করে নিয়ে যাওয়া হয়েছে।

লাহুড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অপরপক্ষের নেতৃত্বদানকারী মোঃ দাউদ হোসেন জানান, রুনু সিকদারের সমর্থকরা একত্রিত হয়ে তাদের পক্ষের লাহুড়িয়া পশ্চিমপাড়ার কালাম শেখ, মিজানুর রহমান, হামছিয়ার ইখতিয়ার, আলী মিয়া সহ ১০/১২টি বাড়িঘর ভাংচুর করেছে।

লাহুড়িয়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ সেলিম উদ্দীন জানান, ঘটনার পর পুলিশ সুপারের নির্দেশে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে এলাকা পুরুষ শূন্য। পুলিশের একাধিক টিমের সমন্বয়ে ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে অভিযান চলছে।