নড়াইলে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত

0
4
নড়াইলে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত
নড়াইলে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত

স্টাফ রিপোর্টার

‘‘মাটি ও পানি, জীবনের উসব।” এই প্রতিপাদ্য কে সামনে রেখে নড়াইলে বিশ্ব মৃত্তিকা দিবস-২০২৩ পালিত হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, নড়াইল এর আয়োজনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে জেলা জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালী বের হয় র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসের তাৎপর্যের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কৃষি সম্প্রসারন অধিদপ্তর, নড়াইল এর উপ-পরিচালক দিপক কুমার রায় এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহম্মদ আশফকুল হক চৌধুরী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনিষ্টিটিউট যশোর এর বেজ্ঞানিক কর্মকর্তা অমিত কুমার মন্ডল, জেলা মৎস্য কর্মকর্তা সিদ্দিকুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, নড়াইল এর কর্মকর্তা সৌরভ দেবনাথ, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডঃ মোঃ আলমগীর সিদ্দিকী, নড়াইল চেম্বার অব কমার্সের সভাপতি মোঃ হাসানুজ্জামান প্রমুখ। এসময় সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক,কৃষকসহ সংশ্লিষ্ট বিভাগ এর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।