নড়াইল-২ আসনে মহাজোটের প্রার্থী মাশরাফীর বছরে আয় প্রায় ৮৯ লাখ টাকা

0
10

স্টাফ রিপোর্টার

নড়াইল-২ আসনে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা বছরে আয় করেন ৮৮ লাখ ৫৪ হাজার ৪৫৮ টাকা। এর মধ্যে শেয়ার/সঞ্চয়পত্র/ব্যাংক/আমানত থেকে আয় বছরে ১৪ লাখ ১ হাজার ৯৯৩ টাকা, চাকুরি (সম্মানি ও ভাতা) ২৩ লাখ ৩ হাজার ২০টাকা এবং অন্যান্য খাত থেকে ( সুনির্দিষ্টভাবে উল্লেখ করিয়া) ৫১ লাখ ৪৯ হাজার ৪৮৫ টাকা আয় করেন। স্ত্রীর নামে নেই কোনো অস্থাবর ও স্থাবর সম্পত্তি। তাঁর স্ত্রীর নামে কোনো ধরনের মালামাল বা সম্পদ নেই। গচ্ছিত আছে ৫০ তোলা স্বর্ণ। নির্বাচনী হলফ নামা থেকে এ তথ্য জানা গেছে।

অস্থাবর সম্পদের মধ্যে নিজ নামে নগদ অর্থ রয়েছে ১ কোটি ৮০ লাখ ৫৪ হাজার ৪০২ টাকা। এছাড়া ব্যাংক, বন্ড, ঋণপত্র, পোস্টাল, সেভিংস, সঞ্চয়পত্র ও স্থায়ী আমানতে গচ্ছিত রয়েছে ৩ কোটি ৫২ লাখ ৪ হাজার ২২৯টাকা।

এর মধ্যে ৩টি ব্যাংকে গচ্ছিত রয়েছে ১ কোটি ৩ লাখ ৭০ হাজার ৮৬০ টাকা (সিটি ব্যাংকে ৩ হাজার ৯শ ৩৫ টাকা, স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংকে ২ লাখ ৩৫ হাজার ৮১৪ টাকা এবং ইসলামী ব্যাংকে ১ কোটি ১ লাখ ৩১ হাজার ১১১টাকা) এবং বন্ড,ঋণপত্র থেকে ২ লাখ ৫০ হাজার টাকা ও পোস্টাল, সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন ধরণের সঞ্চয়পত্র বা স্থায়ী আমানতে বিনিয়োগ ২ কোটি ৪৫ লাখ ৮৩ হাজার ৩৬৯ টাকা। এদিকে সিটি ব্যাংক থেকে লোন (হোম লোন) নেওয়া রয়েছে ৮৯ লাখ ৭ হাজার ৭৭৫ টাকা। বাহন হিসেবে তাঁর রয়েছে ১টি প্রাইভেট কার,২টি মাইক্রো ও ১টি জিপ (মূল্য ১ কোটি ৭৫ হাজার ৭ হাজার টাকা)। বাসার আসবাবপত্র রয়েছে ১৮ লাখ ৮০ হাজার টাকার। ইলেট্রনিক্স সামগ্রী আছে ১৫ লাখ ৫০ হাজার টাকার।

স্থাবর সম্পদের মধ্যে আছে গতবার হলফনামায় যা ছিল এবারও তা দেখানো হয়েছে। স্থাবর সম্পদের মধ্যে আছে নিজ নামে ৩ একর ৬১ শতাংশ জমি (অর্জনকালীন সময়ে এর মূল্য ৩৭ লাখ টাকা)। ঢাকার পূর্বাচলে একটি প্লট (অর্জনকালীন সময়ে এর মূল্য ৮ লাখ ২৪ হাজার টাকা)। মিরপুরে একটি ৬তলা ও ১তলা ফ্লাট বাড়ি (এ দু’টির মূল্য ৪৭ লাখ ৫০ হাজার ও ১ কোটি ৮লাখ টাকা)। মাশরাফী বিন মোর্ত্তজা এইচ.এস.সি পাশ। বর্তমানে তার বিরুদ্ধে কোনো মামলা নেই,অতীতেও ছিল না।