নড়াইলের লোহাগড়ায় সাংবাদিক সাজুর মু’ক্তি দা’বিতে মান’ববন্ধন ও স্মা’রকলিপি প্রদান

0
49
নড়াইলের লোহাগড়ায় সাংবাদিক সাজুর মু'ক্তি দা'বিতে মান'ববন্ধন ও স্মা'রকলিপি প্রদান
নড়াইলের লোহাগড়ায় সাংবাদিক সাজুর মু'ক্তি দা'বিতে মান'ববন্ধন ও স্মা'রকলিপি প্রদান

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় সাংবাদিক শাহজাহান সাজুর বিরু’দ্ধে ষ’ড়য’ন্ত্রমূলক *হ’ত্যা মা’ম’লা থেকে নাম প্র’ত্যাহা’র ও তার মু’ক্তির দা’বিতে মানবব’ন্ধন করেছে সাংবাদিক ও সুধী সমাজ। মঙ্গলবার লোহাগড়া উপজেলার সামনে ও নড়াইল আদালত চত্বরে এ মান’ববন্ধন অনুষ্ঠিত হয়। পরে স্বরাষ্ট্রমন্ত্রী, নড়াইলের জেলা প্রসাশক ও পুলিশ সুপার বরাবর স্মা’রকলিপি প্রদান করা হয়।

নড়াইল জেলা সাংবাদিক ও সুধী সমাজের ব্যানারে অনুষ্ঠিত মান’ববন্ধনে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা রেজাউল করিম, নড়াইল জেলা প্রেসক্লাবের সভাপতি খায়রুল আরেফিন রানা ও সাধারণ সম্পাদক এ্যাডঃ আজিজুল ইসলাম, সাংবাদিক হুমায়ুন কবির রিন্টু, প্রথম আলোর মারুফ সামদানী, যুগান্তরের সাংবাদিক বিপ্লব রহমান, মাইটিভির সাংবাদিক খায়রুল ইসলাম, দৈনিক জনতার সাংবাদিক সাথী তালুকদার, বিজয় টিভির সাংবাদিক জিয়াউর রহমান জামি ও সাংবাদিক সৈয়দ খায়রুল আলম প্রমুখ। বক্তরা সাংবাদিক সাজুর জেল থেকে মু’ক্তি এবং মা’ম’লা থেকে তার নাম প্র’ত্যাহা’রের দা’বি জানান।

উল্লেখ্য, সাজু দৈনিক মানবজমিন ও দৈনিক গ্রামের কাগজ পত্রিকার লোহাগড়া প্রতিনিধি। গ্রাম্য আ’ধিপ’ত্য বিস্তার নিয়ে গত ১০ জুন উপজেলার কাশিপুর ইউনিয়নের গন্ডব গ্রামে দুই পক্ষের সং’ঘ’র্ষে চালিঘাট গ্রামের শেখ রফিকুল ইসলাম নি’হ’ত হয়। এ ঘটনায় রফিকুলের পি’তা শেখ সাইফুর রহমান লোহাগড়া থানায় শাহজাহান সাজুসহ ৭৯ জনকে আসা’মি করে মা’ম’লা করেন।

মানববন্ধনে বক্তারা ক্ষো’ভ প্রকা’শ করে বলেন, রফিকুল গ্রাম্য কো’ন্দ’লের জেরে প্রকা’শ্যে দিনের বেলায় সং’ঘ’র্ষে তার নিজ গ্রাম উপজেলার চালিঘাটে নি’হত’ হয়। সাজুর বাড়ি চালিঘাট গ্রাম থেকে প্রায় ১২ কিলোমিটার দূরে লোহাগড়া পৌর এলাকায়। রফিকুল *হ’ত্যার কয়েক মাস পূর্বে গত ২৫ মার্চ ২০২০ ইং তারিখ লোহাগড়া থানা পুলিশ *অ’স্ত্রস’হ রফিকুল ইসলামকে গ্রেফতার করে।

সাংবাদিক শাহজাহান সাজু দৈনিক গ্রামের কাগজ পত্রিকায় রফিকুলকে *অ’স্ত্রস’হ আ’ট’কের সংবাদ প্রকা’শ করে। এতে রফিকুলের পরিবা’র ও তার গ্রাম্যদ’লীয় লোকজন সাংবাদিক শাহজাহান সাজুর ওপর *ক্ষি’প্ত হয়। এছাড়া রফিকুলের প’ক্ষের একজন দু’র্নীতিবা’জ জনপ্রতিনিধির বিভিন্ন অ’নি’য়ম ও দু’র্নীতির বিরু’দ্ধে সাজু একাধিকবার সংবাদ প্রকা’শ করায় তিনিও সাজুর ওপর *ক্ষি’প্ত ছিলেন। সংবাদ প্রকাশের জের ধরে রফিকুল *হ’ত্যাকে পূঁ’জি করে সাংবাদিক শাহজাহান সাজুকে রফিকুল *হ*ত্যা মা*ম*লার আসা*মি করা হয়েছে।