নড়াইলে ফার্মাসিস্ট বিজয় দেবনাথের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি

0
46
নড়াইলে ফার্মাসিস্ট বিজয় দেবনাথের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি
নড়াইলে ফার্মাসিস্ট বিজয় দেবনাথের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি

স্টাফ রিপোর্টার

নেত্রকোনা জেলার কমলাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ফার্মাসিস্ট বিজয় দেবনাথের রহস্যজনক মৃত্যুর ঘটনার রহস্য তদন্ত সাপেক্ষে উদঘাটন ও ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তিসহ কর্মক্ষেত্রে নিরাপত্তার দাবিতে নড়াইলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (বিকাল সাড়ে ৩টায় বাংলাদেশ ডিপ্লোমা ফার্মাসিস্ট এসোসিয়েশন নড়াইল জেলা শাখার আয়োজনে নড়াইল প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য দেন বাংলাদেশ ডিপ্লোমা ফার্মাসিস্ট এসোসিয়েশন নড়াইল জেলা শাখার সভাপতি মোঃ শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক আশীষ বাগচী, সাংগঠনিক সম্পাদক নিরুপমা মল্লিক, সংগঠনের সদস্য সুজয় বিশ্বাস, আশীষ মল্লিক প্রমুখ। মানববন্ধনে সংগঠনের সদস্য প্রভাত চন্দ্র সরকার, দুলাল চন্দ্র দাস, মৃত্যুঞ্জয় রায়, মাহামুদা খাতুন, মোঃ সাদিক, অনাথ বন্ধু বাগচী, মো: আরজান, সরোমা মল্লিক, কাজল মল্লিক সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, ‘ গত ৯ আগস্ট নেত্রকোনার কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফার্মাসিস্ট হিসেবে নিয়োগ পান। এর মধ্যে ওষুধ বিতরণ নিয়ে এক ব্যক্তির সঙ্গে তার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওই ব্যক্তি তাকে দেখে নেওয়ার হুমকি দেন। এরপর ৩০ সেপ্টেম্বর তার মৃতদেহ ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। পুলিশ এখন পর্যন্ত তার মৃুত্যুর রহস্য উদঘাটন করতে পারেনি। দ্রুত সময়ের মধ্যে মৃত্যুর রহস্য উদঘাটন সহ হুমকিদাতাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হোক। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি আমরা কর্মক্ষেত্রে বিভিন্ন সময়ে নানা ধরনের হয়রানীর শিকার হচ্ছি। আমরা সম্মান ও নিরাপত্তার সাথে যাতে কর্মস্থলে দায়িত্ব পালন করতে পারি সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থ্যা গ্রহণের দাবি জানাচ্ছি।’