লোহাগড়ায় জগন্নাথ দেবের মন্দির থেকে দেব-দেবীর মূর্তি চুরি

0
6
মালামাল চুরি

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দির থেকে বিভিন্ন দেব-দেবীর মুর্তি চুরি হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার মন্দির কমিটির পক্ষ থেকে লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, লোহাগড়া পৌরসভার রথখোলা এলাকায় অবস্থিত শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দিরের পুরোহিত শীতল ভট্টাচার্য্য বুধবার রাত ৮ টার দিকে পূজা-অর্চনা শেষে মন্দিরের গেইটে তালা লাগিয়ে চলে যান।

গভীর রাতে অজ্ঞাত চোরের দল তালা ভেঙ্গে মন্দিরে রক্ষিত ১৮ কেজি ওজনের রাধা-গোবিন্দের পিতলের মুর্তি, পাথরের তৈরি ৫ কেজি ওজনের গোপাল ঠাকুরের মুর্তি, ১ কেজি ওজনের পিতলের তৈরি গোপাল ঠাকুরের মূর্তি, ৬ কেজি ওজনের ৩টি পাথরের তৈরি নারায়ণ ঠাকুরের মূর্তি, ৫ কেজি ওজনের পাথরের তৈরি শিব ঠাকুরের মুর্তি এবং মন্দিরের দানবাক্সে রক্ষিত নগদ টাকা চুরি করে নিয়ে গেছে।

চুরি যাওয়া এসব দেব-দেবীর মূর্তির আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা। বৃহস্পতিবার সকালেপুরোহিত সহ এলাকাবাসী চুরির ঘটনা জানতে পেরে পুলিশকে খবর দেয়। এ ঘটনায় শ্রী শ্রী জগন্নাথ দেব মন্দির পরিচালনা পরিষদের সভাপতি কমল কৃষ্ণ বালা বাদী হয়ে অজ্ঞাত চোরদের আসামী করে লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করেছেন। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে, ঘটনার সাথে জড়িতদের শনাক্ত এবং গ্রেফতার করার চেষ্টা চলছে।