নড়াইল জেলা কৃষক সমিতির সম্মেলন অনুষ্ঠিত

0
4
নড়াইল জেলা কৃষক সমিতির সম্মেলন অনুষ্ঠিত
নড়াইল জেলা কৃষক সমিতির সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

কৃষক বাঁচাও দেশ বাঁচাও। পল্লী বিদ্যুৎ ও ভূমি অফিসের দুর্নীতি, অনিয়ম ও হয়রানী বন্ধের দাবির মধ্যদিয়ে নড়াইল জেলা কৃষক সমিতির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন শেষে সর্বসম্মতিক্রমে প্রবীর বিশ্বাস নানুকে সভাপতি ও এসএম সুলতানকে সাধারণ সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট চার বছর মেয়াদী জেলা কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১৩ ফেব্রুয়ারী) নড়াইল জেলা পরিষদ হলরুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের শুরুতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণ করেন নেতৃবৃন্দ। পরে প্রবীর বিশ্বাস নানুর সভাপতিত্বে সভায় বক্তব্য বাংলাদেশ কৃষক কমিটির সহ-সভাপতি আতাউর রহমান কালু, সিপিবি নড়াইল জেলা শাখার সভাপতি বিএম বরকত উল্লাহ, সাধারণ সম্পাদক অঞ্জন রায়, কৃষক নেতা সঞ্জীত রাজবংশী, এসএম সুলতান সহ অনেকে। বক্তারা দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় কৃষকদের কৃষকদের জীবনমান উন্নয়ন ও বিভিন্ন ক্ষেত্রে কৃষকদের হয়রানী বন্ধের দাবি জানান।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতিক্রমে ৩৩ সদস্য বিশিষ্ট চার বছর মেয়াদী কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে প্রবীর বিশ্বাস নানুকে সভাপতি, সঞ্জিত রাজবংশী, এসএম সাইদুর রহামন সাঈদ, অ্যাডভোকেট কংকন পাঠক, তপন ঘোষ ও বক্কার মিনাকে সহসভাপতি, এসএম সুলতানকে সাধারণ সম্পাদক, অ্যাডভোকেট সৌমেন পাল চয়ন ও জামিরুল মোল্যাকে সহ-সাধারণ সম্পাদক, মিল্লাদ মোল্যাকে সাংগঠনিক সম্পাদক এবং জালাল চৌধুরী, হায়দার আলী, উৎপল বিশ্বাস, শেখ বরকত, উত্তম কুন্ডুকে কার্যনির্বাহী সদস্য করা হয়েছে। এছাড়া ১২জনকে কার্যকরী কমিটির সদস্য করা হয়েছে।