নড়াইলে নারী ও শিশুর প্রতি সহিং/সতা প্রতিরোধসহ জনসচেতনায় তথ্য অফিসের কর্মশালা

0
3
নড়াইলে নারী ও শিশুর প্রতি সহিং/সতা প্রতিরোধসহ জনসচেতনায় তথ্য অফিসের কর্মশালা
নড়াইলে নারী ও শিশুর প্রতি সহিং/সতা প্রতিরোধসহ জনসচেতনায় তথ্য অফিসের কর্মশালা

স্টাফ রিপোর্টার

নড়াইলে শিশু ও নারীর প্রতি সহি/সংতা প্রতিরো/ধ, বাল্য বিবাহ প্রতিরো/ধ, করোনাকালে গ/র্ভবতী না/রীর পরিচর্যা ও নবজাতকের স্বাস্থ্য সুরক্ষা সচেতনামূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৫ অক্টোবর) বেলা ১১টায় জেলা তথ্য অফিসের আয়োজন সদর উপজেলার তুলারামপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

জেলা তথ্য অফিসার মোঃ ইব্রাহিম আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, বিশেষ অতিথি সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতার, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু প্রমুখ।
কর্মশালায় সিভিল সা/র্জন ডাঃ নাছিমা আকতার, করোনাকালে গর্ভবতী নারীর পরিচর্যা ও নবজাতকের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে আলোচনা করেন।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, শিশু ও নারীর প্রতি সহি/সংতা প্রতিরো/ধ ও বাল্য বিবাহ বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন। তিনি তাঁর বক্তব্যে স্থানীয় জনপ্রতিনিধিদের ও নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সম্মুখে নারী ও শি/শু নি/র্যাতন, যৌ/ন সহিং/সতা ও বা/ল্যবিবাহ প্রতিরোধ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

এছাড়া, করোনাকালে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি, সুস্থ জীবনযাপনে করণীয়, সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড ও দেশের প্রতি জনগণের দায়বদ্ধতা, বিনামূল্যে আইনি সেবা, মা/দকের কুফল ও প্রতিরো/ধে জনসচেতনা সৃষ্টিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

“শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধনী ” শীর্ষক প্রকল্পের জিওবি অংশের আওতায় ওরিয়েন্টেশন কর্মশালায় ইউনিয়ন পরিষদ সদস্যবৃন্দ, গ্রাম পুলিশ, শিক্ষক, সাংবাদিক, ইমাম, পুরোহিত, শিক্ষক, শিক্ষার্থী, এনজিও কর্মীরা অংশগ্রহণ করেন।