কালিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ!

0
6
কালিয়া
কালিয়া, নড়াইল ম্যাপ

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়ার উপজেলা নির্বাচন কর্মকর্তার বিশ্বাস সুজন কুমারের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত সদস্যের মৃত্যুর তথ্য গোপন করার অভিযোগ পাওয়া গেছে। শপথ গ্রহনের আগেই উপজেলার কলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য গোলাম মোস্তফা তালুকদারের (৪৫) মৃত্যু হয়। কিন্তুএই কর্মকর্তা তথ্যটি গোপন করায় গত এক বছরেও মৃত সদস্যের শুন্য আসনটি পূরণ হয়নি। একারণে জনপ্রতিনিধির সেবা থেকে বঞ্চিত হচ্ছন ওই ওয়ার্ডের বাসিন্দারা। এ বিষয়ে ওয়ার্ডের পারখালী গ্রামের মাসুম বিল্লাহসহ ২৬ জন বাসিন্দা গত ৫ জানুয়ারী প্রধান নির্বাচন কমিশনারের বরাবরে লিখিত অভিযোগ করেছেন। উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের শপথ গ্রহন সম্পন্ন হয়েছিল গত ২০২১ সালে ৫ জানুয়ারী।

অভিযোগের বিবরণে জানা যায়, গত ২০২১ সালের ২৮ অক্টোবর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে গোলাম মোস্তফা তালুকদার সাধারণ সদস্য পদে নির্বাচিত হন। কিন্তু শপথ গ্রহনের আগেই গত বছর ১ জানুয়ারী গোলাম মোস্তফা তালুকদার মারা যান। তার মৃত্যুরপর এক বছর সময় অতিবাহিত হলেও এখন পর্যন্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা তথ্যটি নির্বাচন কমিশনকে না জানিয়ে রহস্যজনক কারণে গোপন করে রেখেছেন। যে কারণে মৃত সদস্যের আসনটি শুন্য ঘোষণা করা হয়নি। ফলে সেখানে অনুষ্ঠিত হয়নি উপ-নির্বাচন। পূরণ হয়নি মৃত ইউপি সদস্যের শুন্য আসনটি। তাই এই ওয়ার্ডের বাসিন্দারা জন প্রতিনিধির সেবাসহ সামাজিক নিরাপত্তা বেষ্টনির সহায়তার সুসম বন্টন থেকে বঞ্চিত হচ্ছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। আসনটি দ্রুত শুন্য ঘোষণাসহ ওয়ার্ডটিতে উপ নির্বাচনের মাধ্যমে একজন জনপ্রতিনিধি নির্বাচনের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

উপজেলা নির্বাচন কর্মকর্তা বিশ্বাস সুজন কুমার অভিযোগ অস্বীকার করে বলেন,নবনির্বাচিত সদস্য গোলাম মোস্তফা শপথ গ্রহনের আগেই মারা যাওয়ার তথ্য কয়েকবার নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। কিন্তু এখন পর্যন্ত আসনটি শুন্য ঘোষণা হয়নি।