শ্রমিকের টাকায় ভাগ না দেওয়ায় মোবাইল কেড়ে নিয়েছে চেয়ারম্যানের লোকজন!

0
7

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি

অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি(ইজিপিপি) টাকা চেয়ারম্যানকে ভাগ না দেওয়ায় শ্রমিকের মোবাইল ফোন কেড়ে নিয়েছেন চেয়ারম্যান এর লোকজন। মোবাইল উদ্ধারে ঐ শ্রমিক উপজেলা নিবার্হী অফিসারের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগকারী রাসেল নারিকেলবাড়িয়া ইউনিয়নের পাঁচবাড়ীয়া গ্রামের গোলাম রসুলের ছেলে। অভিযোগে উল্লেখ্য করা হয়েছে, ২০২১-২২ অর্থবছরে দ্বিতীয় পর্যায়ে অতি দরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসংস্থান কর্মসূচিতে (ইজিপিপি) একজন শ্রমিক হিসাবে মনোনিত হয় রাসেল। কাজ শুরুর আগেই তাঁর (রাসেল) ব্যবহৃত মোবাইল সিমটি নিয়ে নেন চেয়ারম্যান বাবলু কুমার সাহা।

এরপর সেখানে ১০দিন কাজ করার পর রাসেল আইডিকার্ড দিয়ে চেয়ারম্যানের কাছে দেওয়া সিমটি আবারও তুলে নেন। এরপর শ্রমিকের মুজুরির টাকা তাঁর মোবাইল সিমে ৯হাজার ২শত টাকা আসে। সব টাকা তুলে নেন রাসেল। সেখান থেকে ৫হাজার টাকা চেয়ারম্যান ও তার লোকজন দাবি করেন। টাকা দিতে অস্বীকার করায় গত ২৮ অক্টোবর চেয়ারম্যানের লোক হিসাবে পরিচিত দয়রামপুর গ্রামের আব্দুর রাজ্জাক ও রিপন নারিকেলবাড়িয়া বাজার থেকে তার (রাসেল) মোবাইল ফোনটি কেড়ে নেন।

নারিকেলবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবলু কুমার সাহা বলেন, ‘এ বিষয়ে আমি কিছুই জানিনা, আমার কাছে আসলেতো আমি মিটিয়ে দিতে পারতাম’। অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান জানান,‘তদন্তে সত্যতা পাওয়া গেলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে’।