নড়াইলে ‘একটু হাসি ফাউন্ডেশনের’ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0
11
নড়াইলে ‘একটু হাসি ফাউন্ডেশনের’ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নড়াইলে ‘একটু হাসি ফাউন্ডেশনের’ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার

নড়াইলের স্বেচ্ছাসেবী সংগঠন একটু হাসি ফাউন্ডেশনের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে স্বেচ্ছাসেবী দের মিলনমেলা ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে হাটবাড়িয়া ডিসি পার্কে এসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

‘একটু হাসি ফাউন্ডেশনের’ প্রতিষ্ঠাতা সভাপতি অনিক ইমামের সভাপতিত্বে ও মোঃ কামরুল মোল্লার সার্বিক সঞ্চালনায় ‘ একটু হাসি ফাউন্ডেশনের’ ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে স্বেচ্ছাসেবী দের নিয়ে একটি অনুষ্ঠান করা হয়। অনুষ্ঠানের মধ্যে ছিলো হাঁড়ি ভাংঙ্গা প্রতিযোগিতা , বালিশ খেলা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, গান, কৌতুক ও রেফেল ড্র। পরে পুরস্কার বিতরণ করা হয় । এর আগে অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ের উপর দিক নির্দেশনা মুলক পরামর্শ প্রদান করেন ‘একটু হাসি ফাউন্ডেশনের’ আজীবন সদস্য বিশিষ্ট ব্যাবসায়ী মোঃ ঢালু খান,বল্লার টোপ আইডিয়াল কলেজের শিক্ষিকা মোছাঃ সামিরা খানমসহ আরও অনেকে।

এসময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের আজীবন সদস্য রূপগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ঢালু খান, সদস্য ডাঃ দীপ বিশ্বাস সুদীপ, ডাঃ সৃতি কনা সরকার, ডঃ মোঃ আবু সায়েম আলী খান,বিশিষ্ট ব্যবসায়ী মোঃ সুমন মোল্লা, বল্লার টোপ আইডিয়াল কলেজের শিক্ষিকা মোছাঃ সামিরা খানম,একটু হাসি ফাউন্ডেশনের সদস্য আবিদুর রহমান, সবুজ হোসেন মারজান মাহমুদ মাকরুম বিশ্বাস, হাসিব মোল্লা,আছিয়া খানম প্রমুখ।

‘একটু হাসি ফাউন্ডেশনের’ প্রতিষ্ঠাতা সভাপতি অনিক ইমাম জানান , গত এক বছরে ‘একটু হাসি ফাউন্ডেশনের ’ যত গুলো মানবিক কাজ করা হয়েছে তার মধ্যে হলো বাঁশগ্রামে মোঃ ইউসুফ মুন্সি লিভার জনিত রোগে আক্রান্ত হন তাকে ‘একটু হাসি ফাউন্ডেশনের’ পক্ষ থেকে ৩৬,৩৮৪ টাকা সাহায্য প্রদান করা হয়। ফ্রি মেডিকেল ক্যাম্প করা হয়েছে সেখানে প্রায় দুই হাজার জনকে ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

ফ্রি ব্লাড গুপিং ক্যাম্পেইন করা হয়েছে সেখানে প্রায় ৫ হাজার ৫’শ জনকে ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হয় । রমজানে ১’শ ৩০ জনকে ইফতার বিতরন প্রদান করা হয়। ১৩ জন দরিদ্র মেধাবি ছাত্র- ছাত্রীকে বই পদান কনা হয়। সিলেটের বন্যার্তদের ১’শ পরিবারকে খাবার প্রদান করা হয় । জলবায়ু ও পরিবেশ রক্ষার্থে নড়াইল জেলার বিভিন্ন স্থানে ৩’শ টি বৃক্ষ রোপন করা হয়। ‘একটু হাসি ফাউন্ডেশনের’ পক্ষ থেকে ব্লাড ডোনেট করা হয় ২’শ ১৭ ব্যাগ। ৬ জন অনার্স ২য় বষের ছাত্র -ছাত্রীদের ফরম ফিলাপ করে দেওয়া হয়।