নড়াইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত

0
7
নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে শেখ রাসেল দিবস পালিত
নড়াইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত

স্টাফ রিপোর্টার

নড়াইলে নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেল দিবস পালিত হয়েছে। দিবসের কর্মসূচির মধ্যে ছিলো, প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি, কেক টাকা, র‌্যালি ও আলোচনা সভা।

মঙ্গলবার সকাল টায় নড়াইল জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা প্রশাসন সহ সরকারী বিভিন্ন দপ্তরসমূহ। পরে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সভাকক্ষে ‘‘শেখ রাসেল নির্মলতার প্রতীক দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, নড়াইল জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রিয়াজুল ইসলাম, পৌর মেয়র আঞ্জুমান আরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম,সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ, সাংবাদিক মুক্তিযোদ্ধা, শিক্ষক শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন। এছাড়া জেলা আওয়ামীলীগ কার্যালয়ে, নড়াইল পৌরসভা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৃথকভাবে কেক কাটা ও আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।