নড়াইলের নোয়াগ্রাম ইউপিতে জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিল

0
11
নড়াইলের নোয়াগ্রাম ইউপিতে জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিল
নড়াইলের নোয়াগ্রাম ইউপিতে জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিল

স্টাফ রিপোর্টার

স্বাধীনতার মহান স্বপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নড়াইলের লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (২৬ আগষ্ট) বিকেলে নোয়াগ্রাম ইউনিয়নের মানিকগঞ্জ বাজারে এসব কর্মসূচি পালিত হয়।

নোয়াগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ সেলিম আহম্মেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহার সঞ্চালনায় সভায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর গুরুত্বপুর্ণ বক্তব্য তুলে ধরেন প্রধান অতিথি লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, প্রধান বক্তা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও লোহাগড়া পৌর মেয়র সৈয়দ মসিয়ুর রহমান, বিশেষ অতিথি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম মুন, লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফয়জুল হক রোম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন মুন্না, লোহাগড়া পৌর আওয়ামীলীগের সভাপতি কাজী বনি আমিন, লোহাগড়া উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল আলম, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও জেলা পরিষদের প্রশাসক সুলতান মাহমুদ বিপ্লব, স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির উপ-বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাজীব মজুমদার রাজু, লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম টুটুল, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম বাহার, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি তরিকুল ইসলাম উজ্জ্বল, নোয়াগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা ছাত্রলীগের সাবে সভাপতি মুন্সী জোসেফ হোসেন প্রমুখ।

বক্তারা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শগত দিক তুলে ধরেন। পাশাপাশি আগষ্ট মাসের শোককে শক্তিতে রূপান্তরিত করে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আওয়ামী লীগকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় ক্ষমতায় আনতে জোরালোভাবে কাজ করার আহবান জানান।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগষ্ট নির্মম হত্যাযজ্ঞে নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত শেষে তবারক বিতরণ করা হয়।
অনুষ্ঠানে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।