নড়াইলে বিনামূল্যে ৩শ৫০জনের চক্ষু সেবা প্রদান

0
15
নড়াইলে বিনামূল্যে ৩শ৫০জনের চক্ষু সেবা প্রদান
নড়াইলে বিনামূল্যে ৩শ৫০জনের চক্ষু সেবা প্রদান

স্টাফ রিপোর্টার

নড়াইলে দিনব্যাপি বিনামূল্যে ৩শ৫০জনকে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। নড়াইলকে অন্ধত্ব মুক্ত করতে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে এবং খুলনা বিএনবিএস চক্ষু হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনায় বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল ১০টায় শরীফ আব্দুল হাকিম ও নড়াইল এক্সপ্রেস হাসপাতালে এ চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি শামীমূল ইসলাম টুলুর সভাপতিত্বে বক্তব্য দেন, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক,কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, এম.এম কামরুল আলম, বিএনবিএস চক্ষু হাসপাতালের পাবলিক রিলেশন কর্মকর্তা মীর মিজানুর রহমান ও চক্ষু সেবা কার্যক্রমের আর্থিক সহায়তাকারী প্রতিষ্ঠান কুয়েত সোসাইটি ফর রিলিফ এর কর্মকর্তা কামরুল হাসান।

আগত রোগিদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয় এবং ৮৬জন ছানি পড়া রোগিকে অপারেশন, লেন্স স্থাপন ও চশমা প্রদানের জন্য বাছাই করা হয়। প্রথম পর্যায়ে শুক্রবার (৫আগস্ট) ৪০জন এবং আগামি ১৩ আগস্ট দ্বিতীয় পর্যায়ে বাকি রোগিকে চোখের অপারেশন, লেন্স স্থাপন এবং চশমা প্রদান করা হবে। বৃহস্পতিবার দিনব্যাপি এ চিকিৎসা প্রদান করেন, বিএনবিএস চক্ষু হাসপাতালের সহকারী সার্জন ডা, সেলিনা আক্তার এবং ডা. সুমন।

দীর্ঘ ৫ বছরের বেশী সময় ধরে নড়াইলের কৃতি সন্তান নড়াইল-২ আসনের এমপি জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক, মাশরাফী বিন মোর্ত্তজার হাতে গড়া ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ জেলার খেলাধুলার মান উন্নয়ন, বিভিন্ন সামাজিক-মানবিক-স্বাস্থ্যসহ বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে। এ পর্যন্ত ফাউন্ডেশনের উদ্যোগে কয়েক হাজার চক্ষুর রোগির চিকিৎসা দিয়েছে এবং ১১শ ছানি পড়া রোগির অপারেশন, লেন্স স্থাপন ও চশমাসহ চিকিৎসাসেবা দেয়া হয়েছে।