নড়াইলে সীমিতভাবে চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ

0
7
নড়াইল শহরের মাস্টার প্লান নিয়ে মত বিনিময়, চিত্রার পাড়ে অ*বৈধ স্থাপনা উ*চ্ছেদ হবে
নড়াইল, Narail District

স্টাফ রিপোর্টার

নড়াইলে সীমিতভাবে চৈত্র সংক্রান্তি ও বাংলা বর্ষ বরণের সিদ্ধান্ত হয়েছে। বুধবার (৬ এপ্রিল) দুপুরে নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলা বর্ষ বিদায় ও বরণ উপলক্ষে এক প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত হয়েছে। সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসানের সভাতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাইফুর রহমান হিলু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মূর্ছনা সংগীত নিকেতনের সভাপতি শামীমূল ইসলাম টুলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট রওশন আরা কবীর লিলি, নড়াইল পৌর কাউন্সিলর মোঃ রেজাউল বিশ্বাস, এস.এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের পরিচালক শেখ হানিফ প্রমুখ।

সভায় বাংলা ১৪২৮-এর শেষ দিনে চৈত্র সংক্রান্তি এবং নববর্ষ ১৪২৯ উদযাপন উপলক্ষে তিন দিনের বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে প্রভাতি সংগীতানুষ্ঠান, শোভাযাত্রা, চিত্রাংকন, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, লাঠিখেলা, হালুই গান, ঘুড়ি ওড়ানো, হাড়িভাঙ্গা, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। তবে পবিত্র রমজানের কারণে এসব অনুষ্ঠান সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে সম্পন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয়।সভায় বাংলা ১৪২৮-এর শেষ দিনে চৈত্র সংক্রান্তি এবং নববর্ষ ১৪২৯ উদযাপন উপলক্ষে শিল্পকলা একাডেমী ও সুলতান মঞ্চে তিন দিনের বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে প্রভাতি সংগীতানুষ্ঠান, শোভাযাত্রা, চিত্রাংকন, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, লাঠিখেলা, হালুই গান, ঘুড়ি ওড়ানো, হাড়িভাঙ্গা, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। তবে পবিত্র রমজানের কারণে এসব অনুষ্ঠান সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে সম্পন্ন করার সিদ্ধান্ত নেওয়া হয়।