নড়াইলে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চিত্রপ্রদর্শনী

0
4
নড়াইলে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চিত্রপ্রদর্শনী
নড়াইলে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চিত্রপ্রদর্শনী

স্টাফ রিপোর্টার

নড়াইলে শিশুদের চিত্রপ্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে নড়াইলের মূর্ছনা সংগীত নিকেতন এ চিত্রপ্রদর্শনীর আয়োজন করে। নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ চত্বরে শুক্রবার (২৫ মার্চ) সকাল ৯টা থেকে এ চিত্রশিল্পী সুলতান মঞ্চে এ চিত্রপ্রদর্শনী শুরু হয় এবং বিকেল ৪টা পর্যন্ত প্রদর্শনী চলে। এ উপলক্ষে সুলতান মঞ্চ চত্বরে দুপুরে মূর্ছনা সংগীত নিকেতনের সভাপতি এবং নড়াইল প্রেসক্লাবের সাধারন সম্পাদক শামীমূল ইসলামের সভাপতিত্বে আলোচনা এবং শিশুদের ক্রেস্ট বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন নড়াইল ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রবিউল ইসলাম, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, সম্মিলিত সাংস্কৃতিক জোট নড়াইলের সভাপতি মলয় কুন্ডু, মূর্ছনা সংগীত নিকেতনের অধ্যক্ষ গোলক চন্দ্র বিশ্বাস, সহ-সাধারণ সম্পাদক প্রশান্ত সরকার প্রমুখ।

নড়াইলের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের ৩২জন শিশু চিত্রশিল্পীর পেনসিল স্কেচ, প্যাষ্টেল রঙ এবং জল রঙে আঁকা ৩৫টি ছবি এতে প্রদর্শিত হয়। শিল্পীদের আঁকা ছবিতে বঙ্গবন্ধু, স্বাধীনতা যুদ্ধ, বাংলাদেশের গ্রামীন চিত্র এবং দেশের বিভিন্ন উন্নয়নের চিত্র স্থান পায়। দিনব্যাপি চলা এ প্রদর্শনীতে শিশু-কিশোরসহ বিভিন্ন বয়সের মানুষের পদচারণায় ছিল মুখর। দর্শনার্থী ও শিল্পীরা জানান, প্রদর্শনীটি তারা উপভোগ করেছেন।

বক্তারা বলেন, নিয়মিতভাবে শিল্পকলার চর্চা এবং এ ধরনের আয়োজন মাঝে মধ্যেই হওয়া উচিত। কারণ শিশুদের পাঠ্য বইয়ের পাশাপাশি মনস্তাত্ত্বিক বিকাশ, মানবিকতা এবং দেশাত্মবোধে জাগ্রত হতে ছবি আঁকার চর্চা খুবই গুরুত্বপূর্ণ।