প্রকাশ্যে নড়াইলে বিএনপির দু’ গ্রুপ দ্রব্যমূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে স্মারকলিপি প্রদান

0
17
প্রকাশ্যে নড়াইলে বিএনপির দু গ্রুপ দ্রব্যমূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে স্মারকলিপি প্রদান
প্রকাশ্যে নড়াইলে বিএনপির দু' গ্রুপ দ্রব্যমূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টার

দ্রব্যমূল্যের উর্দ্ধগতিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বি এনপি জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করেছে। জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম ও সাধারন সম্পাদক মোঃ মনিরুল ইসলামের নেতৃত্বে বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসক বরাবরে স্মারক লিপি প্রদান করেন। সকালে জেলা বি এনপির সাধারন সম্পাদক মনিরুল ইসলামের বাড়িতে নেতাকর্মীরা জড়ো হয়,পরে পুলিশের ভয়ে দুটি গ্রুপে ভাগ হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে হাজির হন। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ ফখরুল হাসান স্মারক লিপি গ্রহন করেন। স্মারকলিপি প্রদান শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বক্তব্য রাখেন জেলা বিএনপি সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম ও সাধারন মোঃ সম্পাদক মনিরুল ইসলাম। এসময় সঙ্গে ছিলেন জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক মোঃ আলী হাসান,সদর উপজেলা সভাপতি মুস্তাফিযুর রহমান আলেক,সাধারণ সম্পাদক মুজাহিদুর রহমান পলাশ,জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সনি,সিনিঃযুগ্ম সাধারণ সম্পাদক সরদার মেহেদি হাসান সবুজ,যুবদলের সভাপতি মশিয়ার রহমান,সাধারণ সম্পাদক সাইদাত কবীর রুবেল,সেচ্ছাসেবক দলের আহ্বায়ক খন্দকার ফসিয়ার রহমান, সদস্যসচীব এহসান সাঈদ বাবু সহ বেশিরভাগ জেলা ও উপজেলার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

এদিকে সকাল সাড়ে ৯টায় জেলা বিএনপি সহ-সভাপতি জুলফিকার আলী ও সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ এর নেতৃত্বে অপর গ্রুপ একই ইস্যূর প্রতিবাদে স্মারকলিপি প্রদান করেন। জেলা বি এনপি সহ-সভাপতি জুলফিকার আলী বলেন,আমরা তো আলাদা গ্রুপ তাই কিছুটা গোপনে কেন্দ্রীয় নির্দেশে কর্মসূচী পালন করেছি। এদিকে দুই গ্রুপে বিভক্ত হয়ে স্মারকলিপি প্রদানের বিষয়ে জেলা বি এনপির সাধারন সম্পাদক মোঃ মনিরুল ইসলাম গ্রুপিং স্বীকার করে বলেন,ওরা অল্প কয়েকজন মিলে স্মারকলিপি প্রদান করেছে। এ বিষয়ে জেলা বিএনপি সহ-সভাপতি সাবেক পৌর মেয়র জুলফিকার আলী ও সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ এর নেতৃত্বে যে গ্রুপে বর্তমান নড়র বিএনপির আহ্বায়ক মোঃ আজিজুর রহমান বলেন,গত ২১ ফেব্রুয়ারী নড়াইল কেন্দ্রিয় শহীদ মীনারে ভাষা শহীদদের স্মরনে পূষ্পমাল্য অর্পণের সময় আমরা নড়াইল শহরের এবং বিভিন্ন ইউনিয়নের প্রায় সহস্রাধিক নেতাকর্মীদের নিয়ে কর্মসূচী পালন করেছি আর নড়াইল বাসী জানের আমারা মানুষের কল্যানের রাজনিতি করি কেন্দ্রিয় সকল কর্মসূচীতে আমদেরই সংখ্যা ঘরিষ্ঠতা বেশি।

উল্লেখ্য, নড়াইলের বিএনপির পদবিহীন নাম প্রকাশে অনিচ্ছুক কিছু নেতাকর্মী জানান, আমরা দুচিন্তায় রয়েছি বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিয়ে এর মধ্যে কেন্দ্রিয় ঘোষিত যে সকল কর্মসূচী পালন করার নির্দেশ আছে তখন উভয় গ্রুপ থেকে ফোন করে আমাদের অথচ দুঃখের বিষয় হলেও সত্য দির্ঘদিন আমাদেও পার্টি অফিস খোলা হয় না যে কারণে ঐ তালাগুলোতেও ধরচে মরিচা এত গ্রুপ আর চেয়ারের লোভ আমাদেও নেতাদেন কেউ ব্যবসায়িক রাজনীতি করে কেউ বা আবার চেয়ারের লোভে রাজনীতি করে অথচ দলের কল্যাণের স্বার্থে দেশনেতী বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করার জন্য ঐক্যবদ্ধ করার জন্য কেন্দ্রিয় ভাবে কোন পদক্ষেপ নেওযার দাবি করেন সাধারণ নেতাকর্মীরা।