নড়াইলে ১০৫জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান

9
42
নড়াইলে ১০৫জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান
নড়াইলে ১০৫জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান

স্টাফ রিপোর্টার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিববর্ষ উপলক্ষ্যে নড়াইলে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৩জানুয়ারী) জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেলা প্রশাসক মোহম্মদ্দ হাবিবুর রহমানের সভাপতিত্বে পুলিশ সুপার মোহাম্দ জসিম উদ্দিন পিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ ফকরুল ইসলাম, গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ নাহিদ পারভেজ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ওমর ফারুক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকুসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।

মাননীয় প্রধানমন্ত্রী “মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না” এ লক্ষ্য বাস্তবায়নে সারা দেশের মতো নড়াইল জেলার তিন উপজেলায় জমি ও গৃহ প্রদান কার্যক্রমের আওতায় ৫ কোটি ৫৫ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে ২শতক জমিতে ১ম পর্যায়ে ১০৫টি গৃহ ও বন্দোবস্তকৃত জমির মালিকানা সংক্রান্ত কাগজপত্র উপকারভোগিদের মাঝে হস্তান্তরের উদ্বোধন করা হয়। এরপর দ্বিতীয় পর্যায়ে ২২০টি গৃহ নির্মাণের কাজ শুরু হবে। প্রতিটি গৃহের জন্য ১লাখ ৭১ হাজার টাকা ব্যয় হচ্ছে।

জানা গেছে, নড়াইল জেলায় বর্তমানে ক-শ্রেণির পরিবার যারা ভূমিহীন ও গৃহহীন এমন পরিবারের সংখ্যা ১ হাজার ৯৮৩ এবং খ-শ্রেণির জমি আছে ঘর নাই এমন পরিবারের সংখ্যা ৯ হাজার ৬১৬টি।