গৌরীপুরে মেছোবাঘের বাচ্চা উদ্ধার

0
7
গৌরীপুরে মেছোবাঘের বাচ্চা উদ্ধার
গৌরীপুরে মেছোবাঘের বাচ্চা উদ্ধার

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহরে গৌরীপুরে মেছোবাঘের দুইটি বাচ্চা উদ্ধার করা হয়েছে। গৌরীপুর বন বিভাগ লামাপাড়া গ্রামের মোঃ মোশারফ হোসেনের নেপিয়ার ঘাসের বাগান থেকে এ বাচ্চা দুইটি উদ্ধার করে।

জানা যায়, শনিবার সকালে লামাপাড়া গ্রামের মোশারফ হোসেন গরুর জন্য নেপিয়ার ঘাসের খেত থেকে ঘাস কাটতে গেলে প্রথমে ১টি মেছোবাঘের শাবক দেখতে পান। এসময় তিনি সজীব মিয়া, নিরব মিয়া ও বিজয়ের সহযোগিতায় শাবকটি আটক করেন। এর কিছুক্ষণ পর এলাকাবাসী আরেকটি শাবককে আটক করেন। মেছো বাঘের শাবক ধরার বিষয়টি গৌরীপুর বন কর্মকর্তা লুৎফুর রহমানকে জানালে তিনি উদ্ধারের উদ্যোগ না নিয়ে শেরপুর বন বিভাগকে জানাতে বলেন। পরবর্তীতে সাংবাদিকরা গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করলে তিনি শাবক দুইটি উদ্ধারের জন্য বন বিভাগকে নির্দেশ দেন।

গৌরীপুর বন বিভাগের বন রক্ষক মিলন কস্তা পরে লামাপাড়া গ্রাম থেকে মেছোবাঘের শাবক দুইটি উদ্ধার করে উপজেলা পরিষদে নিয়ে আসেন।

গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান মারুফ বলেন, বন্য প্রাণী সংরক্ষণ বন বিভাগের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব। উদ্ধারকৃত শাবক দুইটিকে শেরপুর বন বিভাগের মাধ্যমে নিরাপদ আশ্রয়ে অবমুক্ত করা হবে।