গুলশানে মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ বসিয়ে খাবার তৈরির দায়ে নান্দু’সকে জরিমানা

3
25

নিউজ ডেস্ক

রাজধানীর গুলশানে মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ বসিয়ে খাবার তৈরির দায়ে নান্দু’স রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আরেফিন। অভিযানে সার্বিক সহযোগিতা করেন এপিবিএন-১ এর সদস্যরা।

ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তা নান্দুসে অভিযানকা‌লে দেখতে পান প্র‌তিষ্ঠান‌টির রান্নাঘ‌রে মেয়াদোত্তীর্ণ পণ্যের গায়ে নতুন তারিখ লা‌গিয়েছে। ওইসব মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়েই খাবার তৈ‌রি কর‌ছে তারা।

মাসুম আরেফিন ব‌লেন, নান্দু’স এক‌টি না‌মিদা‌মি খাবার রেস্টুরেন্ট। এখা‌নে মানুষজন অনেক উচ্চমূল্য খরচ করে খেতে আসে একটু স্বস্তির জন্য। তাই তা‌দের উ‌চিত নির্ভেজাল থাকা। কিন্ত তারা মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়ে খাবার তৈরি করছে এটা‌ কোনোভাবে মেনে নেয়া যায় না। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হ‌য়ে‌ছে পাশাপা‌শি তা‌রা এ ধর‌নের অপরাধ যেন ভ‌বিষ্যতে না ক‌রে সেজন্য সতর্ক করা হয়েছে।

এ ছাড়াও আজ‌কের অভিযানে মেয়াদোত্তীর্ণ ময়দা দিয়ে খাবার তৈরির অপরা‌ধে গুলশানের ক্রজ ক্যাফেকে ৪০ হাজার টাকা এবং রেড কেবল নামের একটি খাবার দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন এপিবিএন-১ এর সদস্যরা।