নড়াইল পৌরসভায় দুদকের অভিযানঃ কর্মকর্তারা লাপাত্তা!

1
32
নড়াইল পৌরসভায় দুদকের অভিযানঃ কর্মকর্তারা লাপাত্তা!
নড়াইল পৌরসভায় দুদকের অভিযানঃ কর্মকর্তারা লাপাত্তা!

স্টাফ রিপোর্টার

নড়াইল পৌরসভার দুর্নীতি তদন্তে এসে দুর্নীতি দমন কমিশন (দুদক) কোন নথিপত্র দেখতে না পেরে ফিরে গেছে। পৌরসভার মেয়র, সচীব, হিসাবরক্ষক সহ দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের না পেয়ে কোন নথি দেখতে পারেনি তারা। হতাশ হয়ে ফিরে গেছে দুদকের তদন্ত টিম।

যশোরের দুদক সমন্বিত জেলা কার্যালয় সূত্রে জানা গেছে,বুধবার হটলাইনে নড়াইল পৌরসভার উন্নয়নমূলক কাজের দুর্নীতি এবং ব্যাংক থেকে অনৈতিক অর্থ উত্তোলনের খবর পায় তারা। ঢাকা কমিশনার অফিস থেকে আদেশ প্রাপ্ত হয়ে বৃহস্পতিবার দুপুর ১২ টায় নড়াইল পৌরসভার অস্থায়ী কার্যালয়ে আসে।

এসময় পৌরমেয়র, সচীব, হিসাবরক্ষক, হিসাবরক্ষক কর্মকর্তা কাউকেই পাননি দুদকের তদন্ত টিম। এ ব্যাপারে দুদকের যশোর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক নাজমুস সাদাত জানান, পৌরসভার উন্নয়ন কাজের টাকা আ/ত্মসাৎ হয়েছে এই অভিযোগ তদন্ত করতে এসছিলাম, নড়াইল পৌরসভার মেয়র সহ দ্বায়িত্বশীল কোন কর্মকর্তাকে পাওয়া যায়নি এ্ং কোন নথিও কেউ দেখাতে পারেনি।

নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা মোবাইল ফোনে জানান, দুদক সকাল ৯টায় আমাকে জানিয়েছে। আমিতো পৌরসভার উন্নয়ন কাজে ঢাকায় আছি, সচীব ওহাবুল আলম ছুটিতে হিসাবরক্ষক কর্মকর্তা অসুস্থ। আমাকে সময় দিলেই কাগজপত্র দেখাতে পারবো।

উল্লেখ্য সম্প্রতি নড়াইল পৌরসভার নবনির্বাচিত মেয়র আঞ্জুমান আরা, সচীব ওহাবুল আলম সহ কয়েকজনের বিরুদ্ধে দুটি ব্যাংক থেকে ৪ কোটি টাকা উত্তোলন করে আ/ত্মসাৎ করার অভিযোগ রয়েছে।