নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের শাহাদাৎ বার্ষিকী পালিত

10
4
নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের শাহাদাৎ বার্ষিকী পালিত
নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের শাহাদাৎ বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার

স্বাধীনতা যুদ্ধের সূর্য সন্তান বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫০তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। রোববার (৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের বসতভিটায় স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন নড়াইল জেলা প্রশাসন, নড়াইল জেলা পরিষদ, পুলিশ প্রশাসন, বীরমুক্তিযোদ্ধা, সদর উপজেলা পরিষদ,বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্ট, আওয়ামীলীগ, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মহাবিদ্যালয়, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মাধ্যমিক বিদ্যালয় সহ বিভিন্ন সামাজিক সংগঠন। শ্রদ্ধাঞ্জলি শেষে মহান এই বীরের প্রতি সম্মান জানিয়ে পুলিশের একটি চৌকস বাহিনী রাষ্ট্রীয় সম্মানা গার্ড অব অনার প্রদান করেন।

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্মৃতি যাদুঘর ও গ্রন্থাগার মিলনায়তনে বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহাম্মদ শেখ ট্রাস্টের সদস্য সচিব মোঃ আজিজুর রহমান ভুইয়ার সভাপতিত্বে মহান এই বীরের জীবন ও কর্মের ওপর এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায় (পিপিএম বার), নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল সদর) তানজিলা সিদ্দিকা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট এস এ মতিন, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ছেলে শেখ মোস্তফা কামাল প্রমুখ। পরে দোয়া ও মোনাজাত শেষে দেড়শত অসহায় ও দু:স্থ্য মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

১৯৭১ সালের এই দিনে যশোর জেলার গোয়ালহাটি ও ছুটিপুরে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে তিনি শাহাদতবরণ করেন। যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়। স্বাধীনতা যুদ্ধে অবদানের স্বীকৃতি স্বরূপ ‘বীরশ্রেষ্ঠ’ খেতাবে ভূষিত হন তিনি।