সারাদেশে সকল জেলার মধ্যে সাক্ষী নেওয়ার ক্ষেত্রে নড়াইল জেলা প্রথম

3
22
নড়াইল জেলায় মানুষের কাছে দ্রুততম সময়ে বিচার পৌছে দিতে চাইঃ জেলা দায়রা জজ

স্টাফ রিপোর্টার

সারাদেশে সকল জেলার মধ্যে সাক্ষী নেওয়ার ক্ষেত্রে নড়াইল জেলার অবস্থান প্রথম থাকায় বিচারিক কার্যক্রম পরিচালনায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন নড়াইল জেলা ও দায়রা জজ ও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মুন্সী মোঃ মশিয়ার রহমান।

বুধবার (১৬ জুন) বেলা ৩টায় নড়াইল জেলা লিগ্যাল এইড কর্তৃক আয়োজিত ভার্চুয়াল জুম মিটিংয়ে বক্তব্য রাখেন নড়াইল জেলা প্রশাসক মোহম্মদ হাবিবুর রহমান, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী আল মাসুদ, জেলা লিগ্যাল এইড সদস্য সচিব ও সিনিয়র সহকারী জজ পশুপতি বিশ্বাস, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্সেদা, বারের সভাপতি এ্যাড: উত্তম কুমার ঘোষ, জিপি অচিন চক্রবর্তী প্রমুখ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম বার, যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ হাদিউজ্জামান, যুগ্ম জেলা ও দায়রা জজ ও লান্ড সার্ভে ট্রাইবুনাল সেলিনা আক্তার, সিনিয়র সহকারী জজ তাকিয়া সুলতানা, বিচারক মন্ডলী, আইনজীবীবৃন্দসহ প্রমুখ।

আলোচনায় জানা যায়, পাশ্ববর্তী মাগুরা ও ঝিনাইদহ জেলার থেকে নড়াইল জেলা লিগ্যাল এইড এর কার্যক্রম সকল দিক থেকে এগিয়ে আছে। জেলা প্রশাসক মোহম্মদ হাবিবুর রহমান জেলা জজ ও দায়রা জজ বাহাদুরকে ধন্যবাদ জানান। জেলা ও দায়রা জজ আইনগত সহয়তার ক্ষেত্রে সকলের সহযোগিতর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। বক্তাগণ বলেন করোনার মধ্যেও লিগ্যাল এইড এর কার্যক্রম অব্যাহত আছে। আলোচনা সভায় জানান হয় নড়াইলে এ সংস্থার মাধ্যমে ২১৭০টি মামলা বর্তমানে বিচারাধীন আছে। করোনার কারণে লিগ্যাল এইড এর কার্যকম সাময়িকভাবে ব্যাহত হচ্ছে। তবে তুলনামূলকভাবে নড়াইল জেলা অনেক এগিয়ে আছে।