নড়াইলে উদ্বেগে টেলিভিশন সাংবাদিকরা, পড়েছেন বিপাকে

0
38
নড়াইলে উদ্বেগে টেলিভিশন সাংবাদিকরা, পড়েছেন বিপাকে
নড়াইলে উদ্বেগে টেলিভিশন সাংবাদিকরা, পড়েছেন বিপাকে

স্টাফ রিপোটার

নড়াইলে উদ্বেগে আছেন টেলিভিশন সাংবাদিকরা। নিজের সংবাদ প্রচার না করার জন্য টেলিভিশন চ্যানেল বন্ধ করে দেয়ার শাসানি দিয়েছেন নড়াইলের এক স্যাটেলাইট ব্যবসায়ী। তার পক্ষে নিউজ না দেখালে চ্যানেল বন্ধের হুমকি দিয়েছেন তিনি।

সূত্রে জানা যায়, পূর্বে তার প্রতিবেদন বা অনুষ্ঠান না প্রচার করার জন্য তিনি নড়াইলে বৈশাখী, দেশ ও বাংলাভিশন চ্যানেল সম্প্রচার বন্ধ করে দেন। কয়েকজন টেলিভিশনের সাংবাদিকদের সাথে খারাপ আচরণ করে চ্যানেল বন্ধ করে দিয়েছিলেন। যেমন সাইফুল ইসলাম তুহিন এর চ্যানেল-২৪ ও এস এম হাফিজুল করিম এর মোহনা টিভি। এ ছাড়া সরকারের তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনা না মেনে তিনি বাংলাদেশী টিভি চ্যানেল গুলো সাজিয়েছেন নিজের ইচ্ছে ও পছন্দ মতো। আনন্দ টিভি, মাইটিভি, ইনডিপেনডেন্ট টিভি, বাংলা টিভি, নাগরিক টিভি ও মোহনাটিভি সহ একাধিক টিভি চ্যানেল তিনি সরকারী সিরিয়াল না মেনে ৯, ১০, ১২, ১৩, ১৪ ও ১৭ নম্বরে ক্রমান্বয়ে সাজিয়েছেন।

ক্ষমতা আর প্রভাব দেখিয়ে গত ২৬ তারিখ নড়াইল প্রেসক্লাবে সরাসরি উপস্থিত হয়ে হুমকি দিয়েছিলেন, “২৭ তারিখ নড়াইল শহরের মধ্যদিয়ে ফোরলেন সড়ক নির্মাণে বাধা দেওয়ার জন্য মানববন্ধন করা হবে, সেটা যেসব সাংবাদিকরা তাদের চ্যানেলে প্রচার করতে পারবেনা তাদের টেলিভিশন চ্যানেল সম্প্রচার নড়াইলে বন্ধ করে দেওয়া হবে।”

এ বিষয়ে জানতে চাইলে টেলিভিশনের একজন সাংবাদিক সত্যতা স্বীকার করে বলেন, “আমার টিভিতে তার ফোরলেন সড়ক নির্মাণের বিপক্ষে মানববন্ধন শিরোনামে সংবাদ প্রচারিত হওয়ায় আমার চ্যানেলের সম্প্রচার তিনি হয়তো বন্ধ করবেন না।”