নড়াইলে ৭৪ বছরের বৃদ্ধাকে পু/ড়িয়ে হ/ত্যার বিষয়ে একে অপরকে দো/ষারপ করে সংবাদ সম্মেলন

3
16
নড়াইলে ৭৪ বছরের বৃদ্ধাকে পু/ড়িয়ে হ/ত্যার বিষয়ে একে অপরকে দো/ষারপ করে সংবাদ সম্মেলন
নড়াইলে ৭৪ বছরের বৃদ্ধাকে পু/ড়িয়ে হ/ত্যার বিষয়ে একে অপরকে দো/ষারপ করে সংবাদ সম্মেলন

ওশান প্রতিবেদক

নড়াইলের কালিয়া উপজেলার জামরিলডাঙ্গা গ্রামের ৭৪ বছরের বৃদ্ধা সালেহা বেগমকে পু/ড়িয়ে হ/ত্যার বিষয়ে একে অপরকে দো/ষারপ করে নড়াইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন হয়।

শনিবার বেলা ১২ টায় মামলার বাদীনী মিনি বেগম সংবাদ সম্মেলনে জানান নি/হত সালেহা বেগমের দুই পুত্রবধূ কুলসুম ও নারগিস কে শা/রিরীক নি/র্যাতন করে আদালতে ১৬৪ ধারায় জবানব/ন্দী করান হয়েছে। পুলিশ তাদের ৩ দিন আ/টকিয়ে রেখে ই/চ্ছার বিরু/দ্ধে অন্যা/য়ভাবে তাদেরকে দিয়ে ১৬৪ এ জবানব/ন্দী গ্রহণের ব্যবস্থা করেছেন।

অপরদিকে আসা/মী পক্ষে বেলা ১ টায় নড়াইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন। আসা/মী ওহাব মোল্লার কন্যা মিনাখাতুন বলেন আমার পিতা সহ পরিবারের লোকজন ঘটনার সাথে জ/ড়িত না । তাদের মি/থ্যা উক্তিমূলে মামলায় জ/ড়ান হয়েছে ।

পুলিশের সাথে কথা বললে ১৬৪এর ব্যাপারে বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্তকারী কর্মকর্তা কালিয়া থানার ওসি (ত/দন্ত) মোঃ আমানুল্লাহ আর বারী জানান, শুক্রবার দুুপুরে নিহ/ত সালেহা বেগমের পুত্রবধু আরিফ খন্দকারের স্ত্রী কুলসুম ও বৃহস্পতিবার দুুপুরে অপর পুত্রবধূ ইরুপ খন্দকারের স্ত্রী নারগিস স্বীকা/রোক্তিমূলক জবানব/ন্দী দিয়েছেন। নিহ/তের ছেলে ইরুপ খন্দকার, ইরুপ খন্দকারের জামাই মিরাজ ও আরিফ খন্দকারের ছেলে রাশেদ খন্দকার পু/ড়িয়ে হ/ত্যা করার কথা স্বাকীর করে জবানবন্দী দিয়েছে বলে ত/দন্তকারী কর্মকর্তা জানান। বৃদ্ধার ছেলে ৯মাস আগে নিহ/ত আরিফ খন্দকার হ/ত্যা মামলার আসা/মীদের শাযেস্তা করতেই এ ঘটনা ঘটানো হয়েছে বলে মামলার তদ/ন্তকারী কর্মকর্তা জানিয়েছেন। অবশ্য বৃদ্ধার পুত্রবধূ ইরুপ খন্দকারের স্ত্রী নারগিস দাবি করেন, পুলিশ ভ/য় দেখিয়ে জবানব/ন্দী দিতে বাধ্য করেছে।

জানাগেছে, নড়াইলের কালিয়া উপজেলার পিরোলী ইউনিয়নের জামলিডাঙ্গা গ্রামের মৃ/ত নূর আলী খন্দকারের স্ত্রী সালেহা বেগমকে (৭৪) গত ২২ মে রাতে পু/ড়িয়ে নি/র্মমভাবে হ/ত্যা করা হয়। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ্য অবস্থায় বাড়ির বারান্দায় পাটকাঠি দিয়ে ঘেরা কক্ষে রাত্রিযা/পন করতেন।

পুড়িয়ে হ/ত্যার ঘটনায় নিহ/তের মেয়ে মিনি বেগম বাদী হয়ে ১১জনের নাম উল্লেখ্যসহ অজ্ঞা/তনামা ৬/৭জনকে আসা/মী করে কালিয়া থানায় মামলা দায়ের করেন। মামলা নং-১১, তাং-২৫/০৫/২১ইং। ঘটনার পর নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায় (পিপিএম বার) সহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে এলাকার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ জানান, বৃদ্ধা সালেহা বেগম তিন বছর ধরে প্যারালা/ইজড হয়ে অসু/স্থ হয়ে প/ড়ে আছেন। এলাকায় কারও সাথে কোন শত্রæতা নেই। পরিকল্পিত ও নি/র্মম এ হ/ত্যাকান্ডের ঘটনায় প্রকৃত দো/ষীদের সনাক্ত করে দৃ/ষ্টান্তমূলক শা;স্তির দাবি করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কালিয়া থানার ওসি (তদন্ত) মোঃ আমানুল্লাহ আর বারী বলেন, ‘ঘটনার পর মামলাটি বিশেষ গুরুত্ব দিয়ে তদ/ন্তকাজ চালানো হয়েছে। নিহতেরত দুই পুত্রবধু নাগরিস ও কুলসুমকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে হ/ত্যাকান্ডের সাথে জ/ড়িতদের নাম প্রকাশ করেছে। সে মোতাবেক আদালতে ১৬৪ ধারায় জবানব/ন্দী দিয়েছে। প্রকৃত দো/ষীরা যাতে আইনের আওতায় আসে সে ব্যবস্থা নেয়া হচ্ছে।’