জামায়াতের আমিরের মুক্তির দাবিতে নড়াইলে ঝটিকা মিছিল, আ’লীগের ধাওয়া

0
4
নড়াইলে অগ্নিকান্ডে

স্টাফ রিপোর্টার

নড়াইলে জামায়াতে ইসলামীর আমিরের মুক্তির দাবিতে নড়াইল শহরে প্রায় ৪০টি মোটরসাইকেলে শতাধিক জামায়াত নেতা ঝটিকা মিছিল করেছে। এ সময় শহরের রূপগঞ্জ বাসষ্টান্ডে আসলে কয়েক আওয়ামী লীগ নেতা-কর্মীর দাওয়া খেলে একটি মোটরসাইকেল ফেলে চলে যায়। পরে পুলিশ সাইকেলটি উদ্ধার করেছে।

জেলা মৎসজীবী লীগের সহসভাপতি সায়েদ আলী শান্ত ও যুবলীগ নেতা হুমায়ুন কবির জানান, শনিবার সকাল ৬টার দিকে জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের প্রায় ১০জন নেতা-কমী আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনে যাওয়ার জন্য রূপগঞ্জ বাসস্ট্যান্ডে দাড়িয়ে ছিলাম। এ সময় নড়াইলে জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমানের মুক্তির দাবিতে প্রায় ৪০টি মোটরসাইকেলে শতাধিক জামায়াত নেতা-কর্মী রুপগঞ্জ বাসষ্টান্ড এলাকায় আসলে আমরা লাঠিসোটা নিয়ে ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। এ সময় চালক যশোর-ল ১৩-৫৫৯৭ নম্বর প্লেটের একটি মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। তারা জানান, একটি সাইকেলে ৩জন করে ছিলেন এবং অনেকের মুখ মাফলার দিয়ে ঢাকা ছিল। মিছিলটি শহরের পুরানো বাস টার্মিনাল এলাকা থেকে আসে।
এ ব্যাপারে জেলা জামায়াতের আমির আতাউর রহমান বাচ্চুকে ফোন সংগ্রহ করা সম্ভব হয়নি। পরে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে লেখা জামায়াত সমর্থক আব্দুল মান্নানকে ফোন করলে তিনি বলেন, আমার থাকার প্রশ্নই ওঠে না এবং আমি জামায়াতের নেতাও নই। তবে জামায়াত সমর্থন করেন এ প্রশ্নে তিনি এটা মানুষের ব্যক্তিগত বিষয়।

এ ব্যাপারে সদর থানার ওসি মোঃ মাহমুদুর রহমান জানান, ঘটনাস্থল থেকে একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। সাইকেলের মালিক বলে কেউ এখনও দাবি করেনি। তবে অফিস খুললে বিআরটিএ এর কাছ থেকে মোটরসাইকেলের মালিকের নাম পাওয়া যাবে।